34 C
Bangladesh
শুক্রবার, মে ২৪, ২০২৪

কাবাডির প্রথম চ্যাম্পিয়ন গণ বিশ্ববিদ্যালয় 

গণ বিশ্ববিদ্যালয়কাবাডির প্রথম চ্যাম্পিয়ন গণ বিশ্ববিদ্যালয় 

কাবাডির প্রথম চ্যাম্পিয়ন গণ বিশ্ববিদ্যালয় 

জিয়াউর রহমান শোভন, গণ বিশ্ববিদ্যালয় 
ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে (ডিআইইউ) ৪১-২৩ পয়েন্টের ব্যবধানে হারিয়ে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপে কাবাডির (ছেলে) তৃতীয় আসরে প্রথমবারের মতো শিরোপা ঘরে তুলেছে সাভারের গণ বিশ্ববিদ্যালয় (গবি)।
রবিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এআইইউবি) এর কেন্দ্রীয় কাবাডি কোর্টে ম্যাচটি অনুষ্ঠিত হয়।
ম্যাচের প্রথম অর্ধে ডিআইইউকে ২৪-১২ পয়েন্টের ব্যবধানে চাপে রেখে আধিপত্য বিস্তার করে খেলে গবি টিম। দ্বিতীয় অর্ধে ধারাবাহিকতা বজায় রেখে ৪১-২৩ স্কোরের বড় ব্যবধানে আলিফ হোসেনের দলের কাছে বিধ্বস্ত হয় ডিআইইউ।
অপরদিকে মেয়েদের ইভেন্টের ফাইনালে একই দলের কাছে ৪৫-২২ পয়েন্টের ব্যবধানে হেরে রানার্সআপ হয়েছে গবির মেয়েরা। ম্যাচ শেষে অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে স্বর্ণপদক তুলে দেন আয়োজক কর্তৃপক্ষের সাংগঠনিক কমিটির চেয়ারম্যান ও মাননীয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি ও বিশেষ অতিথি মাননীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ, এমপি।
প্রসঙ্গত, ‘বঙ্গবন্ধুর সোনার দেশ, তারুণ্যের বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে ১ সেপ্টেম্বর তৃতীয়বারের মতো এ আসর শুরু হয়। মোট ১২টি ইভেন্টে দেশের সরকারি ও বেসরকারি ১২৫ টি বিশ্ববিদ্যালইয়ের প্রায় সাত হাজার ক্রীড়াবিদ এ প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন।
ইভেন্টগুলো হচ্ছে ক্রিকেট, ফুটবল, কাবাডি, ভলিবল, বাস্কেটবল, হ্যান্ডবল, দাবা, সুইমিং, ব্যাডমিন্টন, টেবিল টেনিস, সাইক্লিং ও অ্যাথলেটিক্স।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles