33 C
Bangladesh
শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪

গবির সাবেক উপাচার্য ও ডিনের বিদায় সংবর্ধনা

গণ বিশ্ববিদ্যালয়গবির সাবেক উপাচার্য ও ডিনের বিদায় সংবর্ধনা
সাভারের গণবিশ্ববিদ্যালয়ে সাবেক উপাচার্য ও আইকিউএসি এর পরিচালক অধ্যাপক ডা. লায়লা পারভিন বানু এবং ভেটেরিনারি এন্ড এনিম্যাল সাইন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ মোতাহার হোসেন মন্ডলকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে।
গবির সাবেক উপাচার্য ও ডিনের বিদায় সংবর্ধনা
মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে আইকিউএসি কনফারেন্স রুমে গণ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক ও কর্মকর্তাদের উপস্থিতিতে এ আয়োজন অনুষ্ঠিত হয়।
গবির সাবেক উপাচার্য ও ডিনের বিদায় সংবর্ধনা
বিদায় সংবর্ধনার শুরুতে বিদায়ী কর্মবীরদের বিভিন্ন স্মৃতিময় মুহূর্তের স্মৃতিচারণ করে এনিমেল প্রোডাকশন বিভাগের বিভাগীয় প্রধান ডা. আব্দুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের জন্য উনাদের অবদান অনেক। একজন নারী হয়েও প্রশাসনিক দায়িত্বের পাশাপশি ক্রীড়া কিংবা সাংস্কৃতিক অঙ্গনে লায়লা ম্যাডামের নেতৃত্বই আজকে গণ বিশ্ববিদ্যালয়ের একটা শক্ত অবস্থান তৈরি হয়েছে। আর আমাদের ডিন স্যারের সুদূরপ্রসারী নেতৃত্বেই ভেটেরিনারি কাউন্সিল কর্তৃক শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের ব্যবস্থা হয়েছে।
গবির সাবেক উপাচার্য ও ডিনের বিদায় সংবর্ধনা
ট্রেজারার অধ্যাপক মো: সিরাজুল ইসলাম বলেন, এই প্রথম দেখলাম আমাদের প্রশাসন থেকে বিদায় সংবর্ধনা আয়োজন করা হয়েছে। আজকে এই বিদায়ের মাধ্যমে আমরা হারাচ্ছি একজন নারী মুক্তিযোদ্ধাকে ও একজন গুরুত্বপূর্ণ ব্যক্তিকে যার কারণে গণ বিশ্ববিদ্যালয় ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদ সারা বাংলাদেশ পরিচিত পেয়েছে।
গবির সাবেক উপাচার্য ও ডিনের বিদায় সংবর্ধনা
ভেটেরিনারি এন্ড এনিম্যাল সাইন্সেস অনুষদের ডিন ও বিদায়ী অধ্যাপক ড. মোঃ মোতাহার হোসেন মন্ডল বলেন, কাদম্বিনী যেমন মরিয়া প্রমাণ করলো সে মরে নাই, আমিও একইভাবে আজকেই নতুন জীবন শুরু করতে যাচ্ছি। সকলের কাছে দোয়া চাই। আর প্রতিষ্ঠানের উৎপত্তি সম্পর্কে আমাদের জানা জরুরী। এই প্রতিষ্ঠানের শুরু থেকে এর সাথে যারা জড়িত তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই।
গবির সাবেক উপাচার্য ও ডিনের বিদায় সংবর্ধনা
সাবেক উপাচার্য ও আইকিউএসি এর পরিচালক অধ্যাপক ডা. লায়লা পারভিন বানু বলেন, নাড়ীর টান থেকেই যায়। গণ বিশ্ববিদ্যালয় আমার নাড়ি, এখান থেকে আসলে আমি যেমন বিদায় নিতে পারবো না, তেমনই আপনারাও আমাকে বিদায় দিতে পারবেন না।
গবির সাবেক উপাচার্য ও ডিনের বিদায় সংবর্ধনা
পূর্বের স্মৃতিচারণ করে রেজিস্ট্রার কৃষিবিদ এস. তাসাদ্দেক আহমেদ বলেন, আমি সৌভাগ্যবান যে আমি একজন নারী মুক্তিযোদ্ধার সাথে চাকরি করতে পেরেছি। উনার সাথে সমন্বয় করে চেষ্টা করেছি গণ বিশ্ববিদ্যালয়কে সামনে এগিয়ে নিয়ে যেতে। ভেটেরিনারি অনুষদের অগ্রযাত্রায় ডিন হিসেবে অবিস্মরণীয় অবদান রেখেছেন একজন আদর্শ শিক্ষক ও সজ্জন ব্যক্তিত্ব অধ্যাপক ডা. মো. মোতাহার হোসেন মন্ডল। যেকোনো ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ করে উনি উনার বক্তব্য শেষ করেন।
গবির সাবেক উপাচার্য ও ডিনের বিদায় সংবর্ধনা
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন বলেন, কর্ম জীবনের স্মৃতিচারণের লক্ষে আমি এই বিদায় সংবর্ধনার আয়োজন করি। আমরা দুইজন অভিবাবক হারালাম। সদ্য বিদায়ী স্পষ্টভাষী ডিন তার অনুষদকে এগিয়ে নিতে একজন সফল ব্যক্তিত্ব। উনি যেখানেই থাকুক না কেন আমাদেরকে উনি অনুষদ সংক্রান্ত সহায়তা করবেন বলে আশ্বস্ত করেছেন। আর আমাদের সাবেক উপাচার্য আমাকে নানান বিষয়ে দিকনির্দেশনা দিয়েছেন।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles