29 C
Bangladesh
বুধবার, মে ২৯, ২০২৪

শিক্ষার্থীদের উদ্যােগে কুড়িগ্রামে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ

জাতীয়শিক্ষার্থীদের উদ্যােগে কুড়িগ্রামে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ
“এসএসসি ১১- এইচএসসি ১৩ ব্যাচ ” সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের একটি গ্রুপের উদ্যোগে কুড়িগ্রামের উলিপুরের বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। গ্রুপের এডমিন এবং সদস্যদের একান্ত প্রচেষ্টায় এবং  নিজস্ব  অর্থায়নে এ ত্রাণ বিতরন করা হয়।
শুক্রবার (১ জুলাই) “এসএসসি ১১-১৩” গ্রুপের এডমিন মোঃ তাইফুর রহমান তমালের ও সহযোগীরা এ ত্রাণ বিতরণ করেন।
উত্তরবঙ্গের ভয়াবহ বন্যা কবলিত স্থান কুড়িগ্রামের উলিপুরে ২৫০-৩০০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, লবণ, চিড়া, মুড়ি, গুড় প্রায় ৪ টন ছিল। এছাড়া নিরাপদ পানির জন্য মিনারেল ওয়াটার বোতল ও প্রাথমিক চিকিৎসার জন্য কিছু প্রয়োজনীয় ঔষধ ও ছিল ।
উলিপুরের বাসিন্দা মো. জামান আকন্দ বলেন, চারদিকে পানির মাঝে আমাদের দিনের খাবার জোগাড় খুব কঠিন হয়ে পড়ছে, এ অবস্থায় ত্রান পেয়ে আমরা উপকৃত হয়ছি।
গ্রুপ এডমিন মো. তাইফুর রহমান তমাল বলেন, ত্রানের উদ্যোগ সম্পুর্ন আমাদের ব্যাক্তিগত ছিল, আমরা এ উদ্যোগ বাস্তবায়নে নিজেস্ব ফান্ড গঠিন করি এবং সেই অর্থায়নে এ ত্রাণকার্য পরিচালনা করি। খুব সুন্দর ভাবে আমরা এ কার্যক্রম সম্পন্ন করতে পারছি এজন্য আমি আমার সহযোগিদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
উল্লেখ্য, সিলেটের  বন্যার পাশাপাশি উত্তরবঙ্গের কুড়িগ্রামেও ভয়াবাহ বন্য হয়। এ বন্যায় কুড়িগ্রামের  মানুষের ঘরবাড়ি পানিতে তলিয়ে যায়। গরু,ছাগল, হাস, মুরগী, মজুদ খাদ্য সহ বিভিন্ন জিনিস হারিয়ে যায় এবং বড় ক্ষতির সম্মুখীন হয়ে পড়ে।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles