27 C
Bangladesh
সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

সুনামগঞ্জে বন্যার্তদের মাঝে ভারতীয় দূতাবাসের ত্রাণ বিতরণ

জাতীয়সুনামগঞ্জে বন্যার্তদের মাঝে ভারতীয় দূতাবাসের ত্রাণ বিতরণ
সুনামগঞ্জ থেকে আব্দুল্লাহ আল তোফায়েলঃ সুনামগঞ্জে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে ভারতীয় দূতাবাস।রবিবার দুপুর ১১টায় সুনামগঞ্জের ছাতক উপজেলার জাউয়া বাজার ডিগ্রি কলেজে ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন ভারতীয় সহকারী হাইকমিশন ও সিলেটের সহকারী হাই-কমিশনার নিরাজ কুমার জয়সওয়াল। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-৫ আসনের এমপি মুহিবুর রহমান মানিক।
ভারতীয় হাইকমিশনের সেকেন্ড সেক্রেটারি এনকে গঙ্গোপাধ্যায় জানান,হাইকমিশনের পক্ষ থেকে জাউয়াবাজার ডিগ্রি কলেজের আশ্রয়কেন্দ্র ও এর আশেপাশের প্রায় ৭০০টি পরিবারের মধ্যে মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এর আগে এমপি মুহিবুর রহমান মানিক,সহকারী হাই-কমিশনার নিরাজ কুমার জয়সওয়াল এবং সেকেন্ড সেক্রেটারি এনকে গঙ্গোপাধ্যায় কে সাথে নিয়ে বন্যা ও বজ্রপাতে নিহত কয়েকটি পরিবারের সাথে কথা বলেন ও তাদের খোজখবর নেন।
ভারতীয় হাইকমিশনকে ছাতকের মানুষের পাশে থাকার জন্য ধন্যবাদ জানিয়ে এমপি মুহিবুর রহমান মানিক বলেন,১০০বছরের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত ছাতক দোয়ারার ৯০ ভাগ এলাকা।বন্যা দুর্গত মানুষের পাশে সরকার আছে।ইতিমধ্যে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ ও রাস্তাঘাট মেরামত সহ বিভিন্ন ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে।
গণমাধ্যম কে দেওয়া এক সাক্ষাৎকারে সহকারী হাই-কমিশনার নিরাজ কুমার জয়সওয়াল জানান,বাংলাদেশ ভারতের বন্ধুপ্রতিম দেশ।বাংলাদেশের যেকোনো বিপদে ভারত সরকার সবসময় পাশে থাকবে।তিনি আরও বলেন,”বাংলাদেশের বন্যা ও প্রাকৃতিক দূর্যোগে পাশে দাঁড়ানো নৈতিক কর্তব্য হিসেবে মনে করি। তাই মানবিক দায়িত্ব থেকে সুনামগঞ্জ অঞ্চলের দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য আমরা যথাসাধ্য চেষ্টা করছি। আশা করি, আমাদের এই প্রচেষ্টার মাধ্যমে বন্যার্তদের কষ্ট কিছুটা হলেও লাঘব হবে।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles