29 C
Bangladesh
বুধবার, মে ২৯, ২০২৪

বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির ব্যতিক্রমি আয়োজন

eaicampus.comবরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির ব্যতিক্রমি আয়োজন

বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির (বিইউডিএস) উদ্যেগে ‘BUDS-Workshop on Debate As a Fruitful Journey Towards Career’ শিরোনামে বরিশাল শিল্পকলা একাডেমীতে ২৯শে সেপ্টেম্বর (শুক্রবার) বিকাল ৩.০০ টায় বর্ণাঢ্য কর্মশালার আয়োজন করা হয়।

এতে কী-নোট স্পীকার হিসেবে কর্মশালাটি পরিচালনা করেন পাব্লিক স্পীকার এবং টেন মিনিট স্কুলের কন্টেন্ট কন্সালটেন্ট সাকিব বিন রশিদ। এছাড়াও সেখানে একটি বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়। বিতর্কের বিষয় ছিল ‘এই সংসদ স্কুলে চার দেয়ালে সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ক্লাসের বিরক্তিকর বাধ্যতামূলক ব্যবস্থা থেকে মুক্তি চায়।’
বিইউডিএস এর সভাপতি মাসুম ব্যাপারীর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন- বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন, বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার- অধ্যাপক ড. বদরুজ্জামান ভূইয়া, প্রক্টর-ড. মো. খোরশেদ আলম, ছাত্রশিক্ষক কেন্দ্রের পরিচালক- জৌতির্ময় বিশ্বাস, বিইউডিএস এর চীফ মডারেটর ও বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চেয়ারম্যান- তানভীর কায়সার সহ বিভিন্ন স্কুল কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
প্রধান অতিথির বক্তব্যে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ছাদেকুল আরেফিন বলেন- প্রতিটি শিক্ষার্থীর সহশিক্ষা কার্যক্রমের সাথে জড়িত থাকা প্রয়োজন। বিতর্ক এমন একটি সহশিক্ষা কার্যক্রম যার মাধ্যমে যেকোনো বিষয়ে কথা বলার সাহস তৈরি হয়। আমি আয়োজকদের এমন একটি আয়োজনের জন্য ধন্যবাদ জানাই।
বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. বদরুজ্জামান ভূইয়া বলেন, নিজেকে সমৃদ্ধ করার যে প্রচেষ্টা, একাগ্রতা নিষ্ঠা এবং স্বপ্নপূরণে যা হাতিয়ার হিসেবে কাজ করে তা হচ্ছে বিতর্ক। বিতর্কের মাধ্যমে নিজেকে খুব সহজেই উপস্থাপন করা সম্ভব। আমি আশা করি, আমাদের দেশের অন্যতম শিক্ষাপ্রতিষ্ঠান বরিশাল বিশ্ববিদ্যালয়কে নেতৃত্ব দিবে বরিশাল বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles