18 C
Bangladesh
মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৭, ২০২৪

কিভাবে পুরুষদের তাদের অন্ধকার underarms হালকা করতে পারেন?

বিনোদনকিভাবে পুরুষদের তাদের অন্ধকার underarms হালকা করতে পারেন?

বছরের যেকোনো সময় গাঢ় আন্ডারআর্মগুলি বিব্রতকর হতে পারে। এবং, আসুন স্বীকার করি যে বেশিরভাগ ভারতীয় পুরুষ এই ত্বকের অবস্থার সাথে লড়াই করে, তবে আপনার কিছু জানা দরকার! গাঢ় বগল সহজেই বাড়িতে হালকা করা যেতে পারে এবং এই অবস্থার বিপরীত করার জন্য আপনাকে একজন চর্মরোগ বিশেষজ্ঞের সাথে দেখা করার প্রয়োজন নেই। ঠিক আছে, এখানে পাঁচটি রান্নাঘরের প্রতিকারের দিকে নজর দেওয়া যাক যা আপনাকে কালো আন্ডারআর্ম থেকে মুক্তি পেতে সহায়তা করতে পারে।

বেকিং সোডা

আরো পড়ুন:  সামান্থা শাড়ি কালেকশন

প্রায় প্রতিটি বাড়িতেই পাওয়া যায়, বেকিং সোডা হল আন্ডারআর্ম হালকা করার সেরা জিনিস। আপনাকে যা করতে হবে তা হল একটি ঘন পেস্ট তৈরি করতে পানির সাথে বেকিং সোডা মিশিয়ে নিন। এবার এই পেস্টটি সপ্তাহে দুইবার আন্ডারআর্মে লাগিয়ে আন্ডারআর্ম স্ক্রাব করুন। স্ক্রাব করার পরে, মিশ্রণটি ধুয়ে ফেলুন এবং জায়গাটি শুকিয়ে দিন।

নারকেল তেল

স্থানীয়ভাবে উৎপাদিত এবং সবচেয়ে উপযোগী হিসেবে বিবেচিত হওয়ায় এটি দেশে সবচেয়ে বেশি পাওয়া যায়। এটি তার প্রাকৃতিক ত্বকের আলোক এজেন্ট – ভিটামিন ই এর জন্য জনপ্রিয়। প্রতিদিন নারকেল তেল দিয়ে আপনার আন্ডারআর্ম ম্যাসাজ করুন এবং পনের মিনিটের জন্য রেখে দিন। সাধারণ জল দিয়ে ধুয়ে ফেলুন।

আরো পড়ুন:  জেলেনস্কি গ্লাস্টনবারিকে রাশিয়ার সাথে যুদ্ধ শেষ করতে সাহায্য করার জন্য অনুরোধ করেন

আপেল ভিনেগার

আপেল ভিনেগার শুধুমাত্র চর্বি কমায় না, মৃত কোষও দূর করে কারণ এতে হালকা অ্যাসিড রয়েছে যা প্রাকৃতিক ক্লিনজার। বেকিং সোডার সাথে দুই টেবিল চামচ ACV মিশিয়ে আপনার বগলে লাগান। এবার পাঁচ মিনিট রেখে শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

জলপাই তেল

আরো পড়ুন:  নিখুঁত সঙ্গী পাওয়ায় নিজেকে ভাগ্যবান মনে করেন পরিমণী

প্রাচীনকালে মানুষ তাদের সৌন্দর্য বাড়াতে অলিভ অয়েল ব্যবহার করত এবং আজও তাই করে। এক চা চামচ অলিভ অয়েলের সাথে এক চা চামচ ব্রাউন সুগার মেশানোর চেষ্টা করুন এবং আপনার ঘরে তৈরি এক্সফোলিয়েটর প্রস্তুত রয়েছে। দুই মিনিট স্ক্রাব করে কয়েক মিনিট রেখে দিন। এবার সাধারণ পানি দিয়ে ধুয়ে ফেলুন।

লেবু

লেবুকে প্রাকৃতিক ব্লিচিং এজেন্ট হিসেবে বিবেচনা করা হয়। গোসলের আগে অর্ধেক লেবু প্রতিদিন দুই-তিন মিনিটের জন্য অন্ধকার জায়গায় ঘষে দেখবেন অনেক পার্থক্য।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles