fbpx
12.6 C
Munich
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২

শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি পথ অবলম্বন, বহিষ্কার ২৪

Must read

কুড়িগ্রামে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্ব‌ন করায় ২৪ জনকে ব‌হিষ্কার করা হ‌য়ে‌ছে। এছাড়া মোবাইল ফোন ব্যবহার ক‌রায় দুই পরীক্ষার্থীকে আটক করেছেন নির্বাহী ম্যাজি‌স্ট্রেট।

শুক্রবার (৩ জুন) প্রাথ‌মিক সহকারী শিক্ষক নি‌য়োগের তৃতীয় ধা‌পের (জেলায়‌ দ্বিতীয়) পরীক্ষায় জেলা শহ‌রের বি‌ভিন্ন কেন্দ্র থে‌কে ২৪ জনকে ব‌হিষ্কার করা হয়।

জেলা প্রশাস‌নের সহকারী ক‌মিশনার ও নির্বাহী ম্যাজি‌স্ট্রেট ওয়া‌জেদ ওয়াসীফ বলেন, ‘কু‌ড়িগ্রাম পুলিশ লাইন্স স্কুল কেন্দ্র এবং কু‌ড়িগ্রাম রিভার ভিউ উচ্চ বিদ্যালয় কেন্দ্র থে‌কে দুই জন‌কে আটক করা হয়ে‌ছে। তারা মোবাইল ফোন ব্যবহার ক‌রে পরীক্ষার প্রশ্নের ছ‌বি তু‌লেছি‌লেন। তা‌দের সঙ্গে আরও কেউ জ‌ড়িত আ‌ছে কি না তদন্ত করা হচ্ছে। এ জন্য আটক‌দের প‌রিচয় প্রকাশ করতে পার‌ছি না। তাদের কু‌ড়িগ্রাম সদর থানায় সোপর্দ করা হ‌য়ে‌ছে।’

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) খান মো. শাহ‌রিয়ার ব‌লেন, ‘কে‌ন্দ্রে দা‌য়িত্বরত ম্যাজি‌স্টেটরা দুই‌ প্রার্থী‌কে আটক ক‌রে পু‌লি‌শে দি‌য়ে‌ছেন। শুক্রবার বিকাল ৬টা পর্যন্ত কোনও লি‌খিত অ‌ভি‌যোগ পাওয়া যায়‌নি। অ‌ভি‌যোগ পেলে আটক‌দের বিরু‌দ্ধে ব্যবস্থা নেওয়া হ‌বে। তার আ‌গে প‌রিচয় প্রকাশ করা সম্ভব নয়।’

প্রসঙ্গত, শুক্রবার তৃতীয় ধা‌পের (জেলা দ্বিতীয়) নি‌য়োগ পরীক্ষায় কুড়িগ্রামের চার উপ‌জেলার ১২ হাজার ৫০৫ জন পরীক্ষার্থী অংশ নেন। এর আ‌গে গত ২০ জুন জেলার প্রথম ধা‌পের পরীক্ষায় পাঁচ উপ‌জেলার ১৩ হাজার ৯৪১ প্রার্থী অংশ নি‌য়ে‌ছিলেন।

সর্বশেষ তথ্য অনুযায়ী, জেলায় সহকারী শিক্ষক প‌দে মোট ৩৬৬টি পদ শূন্য রয়ে‌ছে। এই প‌দের বিপরী‌তে দুই ধা‌পে মোট ২৬ হাজার ৪৪৬ জন প্রার্থী লি‌খিত পরীক্ষায় অংশ নি‌য়ে‌ছেন।

আরো পড়ুন

x