35 C
Bangladesh
বৃহস্পতিবার, এপ্রিল ১১, ২০২৪

প্রাথমিক নিয়োগ পরীক্ষার ফল কবে দিবে?

চাকরির খবরপ্রাথমিক নিয়োগ পরীক্ষার ফল কবে দিবে?

দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার ফল আগামীজ সপ্তাহে প্রকাশ হতে পারে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

গত ২০ মে ২৯টি জেলায় প্রাথমিকের এ লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে মোট ৪ লাখ ৬৬ হাজার ১০০ জন পরীক্ষার্থী অংশ নেয়।

প্রাথমিকের প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৪০ হাজার ৮৬২ জন। পরীক্ষার ২০ দিনের মাথায় এ ফল প্রকাশ করা হয়েছিল। তবে এখনো মৌখিক পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়নি।

আরো পড়ুন:  ৪৪তম বিসিএস প্রিলিতে উত্তীর্ণ ১৫ হাজার ৭০৮ পরীক্ষার্থী

সহকারী শিক্ষক পদের তৃতীয় ও শেষ ধাপের লিখিত পরীক্ষা আগামী শুক্রবার অনুষ্ঠিত হবে। বন্যার কারণে পিছিয়ে যাওয়া সিলেট জেলার পরীক্ষাও এ ধাপের সঙ্গে নেওয়া হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, তৃতীয় ধাপে ৩২ জেলায় পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর মধ্যে ১৮ জেলার সব ও ১৪ জেলার বাকি থাকা উপজেলাগুলোয় পরীক্ষা নেওয়া হবে।

আরো পড়ুন:  পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রভাষক নিয়োগ বিজ্ঞপ্তি

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ কার্যক্রম নিয়োগবিধি অনুসরণ করে স্বচ্ছতা ও নিরপেক্ষতার সঙ্গে করা হয়। প্রার্থীদের রোল নম্বর, আসন বিন্যাস, প্রশ্নপত্র পাঠানো ও মুদ্রণ, উত্তরপত্র মূল্যায়ন, ফলাফল প্রস্তুতসহ সব কাজ সফটওয়্যারের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে করা হয়।

আরো পড়ুন:  মেডিকেল ও ডেন্টালে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

এছাড়া জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় পরীক্ষা কেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে এবং গোয়েন্দা তৎপরতা জোরদার করা হয়েছে। এ ক্ষেত্রে কোনো ধরনের অবৈধ হস্তক্ষেপের সুযোগ নেই।

তিন ধাপে পরীক্ষা নেওয়া শেষে উত্তীর্ণ পরীক্ষার্থীদের আগামী জুলাইয়ের মধ্যে নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। প্রাথমিকের ইতিহাসে এটিই এখন পর্যন্ত সবচেয়ে বড় নিয়োগ বিজ্ঞপ্তি।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles