30 C
Bangladesh
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে তিতুমীর কলেজ শিক্ষদের মানববন্ধন

জাতীয় বিশ্ববিদ্যালয়শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে তিতুমীর কলেজ শিক্ষদের মানববন্ধন

ময়মনসিংহের গফরগাঁও সরকারি কলেজের বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের শিক্ষকদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে সরকারি তিতুমীর কলেজের সাধারণ শিক্ষকরা । আজ রোববার(১২ই জুন) কলেজের বিজ্ঞান ভবন হয় মূল ফটকে শিক্ষকরা এই মানববন্ধনে অবস্থান নেয়।

শিক্ষকদের উপর হামলায় সংশ্লিষ্ট সকলের শাস্তির দাবি জানিয়ে মানববন্ধনে অবস্থান নেয় শিক্ষকরা। এ সময় উপস্থিত ছিলো কলেজের অধ্যক্ষ অধ্যাপক তালাত সুলতানা, শিক্ষক পরিষদের সম্পাদক অধ্যাপক এ এস এম আসাদুজ্জামান ও সকল বিভাগের দায়িত্বপ্রাপ্ত শিক্ষকরা।

আরো পড়ুন:  আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের ইফতার 

মানববন্ধনে শিক্ষকদের পক্ষ থেকে কলেজ অধ্যক্ষ অধ্যাপক তালাত সুলতানা বলেন, শিক্ষা জাতীর মেরুদন্ড। শিক্ষক রা মানুষ গড়ার কারীগর। আর এই মেরুদন্ডকে যেন আমরা সমুন্নত রাখতে পারি, এবং আমাদের শিক্ষার্থী রা যাতে এই মূল্যবোধের হয়। এ ছাড়াও শিক্ষকরা অপরাধ করলে শিক্ষার্থীদের প্রতিবাদ করার মূল্যবোদ জাগ্রত করা ও শিক্ষার্থীরা প্রত্যেককে সস্মান করার ব্যাপারে সযাগ থাকার প্রতি প্রতিষ্ঠান প্রধান ও পিতামাতাদের আহ্বান করেন তিতুমীর কলেজ অধ্যক্ষ।

আরো পড়ুন:  ডিগ্রির তৃতীয় বর্ষের ফল প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়

মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষকদের মধ্যে ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক শামীমা পারভীন দুঃখের স্বরে বলেন, যখন আমাদের আক্রমণ করে, অপমান করে, এটা খুবই কষ্টের। আমরা এটা চাই না। আমরা যেমন আমাদের শিক্ষার্থীদের সন্তানের মতো ভালোবাসি, তারাও আমাদের শ্রদ্ধা করুক।

আরো পড়ুন:  বন্যার কারনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত

প্রসঙ্গত, গফরগাঁও সরকারি কলেজে অনার্স এবং এইচএসসি পরীক্ষার্থীদের ফরম ফি কমানোকে কেন্দ্র করে শিক্ষকদের মারধর ও অবরুদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে। গণমাধ্যম সুত্রে জানা যায়, বুধবার (৮জুন) দুপুরে শিক্ষকদের ওপর হামলার পর আন্দোলনকারীরা বৃহস্পতিবার (৯ জুন) বেলা ১২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত কলেজ ক্যাম্পাসে শিক্ষকদের অবরুদ্ধ করে রাখেন।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles