33 C
Bangladesh
বুধবার, এপ্রিল ১০, ২০২৪

উত্তেজনার মধ্যে উত্তর কোরিয়া নতুন ফ্রন্ট-লাইন সামরিক দায়িত্ব অনুমোদন করেছে

অন্যান্য খবরউত্তেজনার মধ্যে উত্তর কোরিয়া নতুন ফ্রন্ট-লাইন সামরিক দায়িত্ব অনুমোদন করেছে
ব্যানার img

সিউল: উত্তর কোরিয়ার নেতা ড কিম জং উন এটি একটি গুরুত্বপূর্ণ বৈঠকে “প্রতিকূল বাহিনী” থেকে রক্ষা করার জন্য তার পারমাণবিক অস্ত্র তৈরিতে দ্বিগুণ হয়েছে যেখানে সামরিক নেতারা ফ্রন্টলাইনের জন্য অনির্দিষ্ট নতুন অপারেশনাল দায়িত্ব অনুমোদন করেছেন সেনাবাহিনী ইউনিট
ক্ষমতাসীন ওয়ার্কার্স পার্টির সদস্যরা কেন্দ্রীয় সামরিক কমিশন রাষ্ট্রীয় মিডিয়া শুক্রবার বলেছে যে ফ্রন্টলাইন সৈন্যদের দায়িত্ব একটি “সমালোচনামূলক সামরিক কর্ম পরিকল্পনা” পরিপূরক এবং দেশের পারমাণবিক যুদ্ধ প্রতিরোধকে আরও শক্তিশালী করার সিদ্ধান্ত নিয়েছে।
উত্তর কোরিয়া ফ্রন্টলাইন আর্মি ইউনিটের জন্য নতুন অপারেশনাল ডিউটি ​​নির্দিষ্ট করেনি, তবে বিশ্লেষকরা বলছেন যে দেশটি প্রতিদ্বন্দ্বী দক্ষিণ কোরিয়া তাদের উত্তেজনাপূর্ণ সীমান্তে লক্ষ্যবস্তু যুদ্ধক্ষেত্র পারমাণবিক অস্ত্র মোতায়েন করার পরিকল্পনা দেখতে পারে।
যদিও উত্তর কোরিয়ার পরমাণু-সক্ষম ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের সাধনা যা মার্কিন যুক্তরাষ্ট্রের মূল ভূখণ্ডে পৌঁছাতে পারে তা অনেক আন্তর্জাতিক মনোযোগ আকর্ষণ করেছে, এটি বিভিন্ন ধরণের পারমাণবিক সক্ষম স্বল্প-পাল্লার ক্ষেপণাস্ত্রও তৈরি করছে যা দক্ষিণে পৌঁছাতে পারে। কোরিয়াকে লক্ষ্যবস্তু করতে পারে।
বিশেষজ্ঞরা বলছেন যে এই ক্ষেপণাস্ত্রগুলির চারপাশে এর বক্তৃতা দক্ষিণ কোরিয়া এবং মার্কিন যুক্তরাষ্ট্রের শক্তিশালী প্রচলিত বাহিনীকে ভোঁতা করতে যুদ্ধে সক্রিয়ভাবে ব্যবহার করার বিপদের কথা বলে। উত্তর থেকে আগ্রাসন ঠেকাতে প্রায় ২৮,৫০০ মার্কিন সেনা দক্ষিণে মোতায়েন রয়েছে।
বৃহস্পতিবার শেষ হওয়া সামরিক কমিশনের তিন দিনের বৈঠক চলাকালীন, কিম তার সমগ্র সেনাবাহিনীকে “শক্তিশালী আত্মরক্ষার সক্ষমতা শক্তিশালী করার” পরিকল্পনা বাস্তবায়নের আহ্বান জানান যাতে দেশের সামরিক শক্তিকে শক্তিশালী করা যায় এবং যে কোনো প্রতিকূল শক্তিকে আধিপত্য করা যায়। আউট” মহান দেশের মর্যাদা রক্ষা করুন।”
উত্তরের সরকারী কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সির প্রতিবেদনে পারমাণবিক আলোচনায় দীর্ঘস্থায়ী স্থবিরতার মধ্যে ওয়াশিংটন বা সিউলের সরাসরি সমালোচনা অন্তর্ভুক্ত করা হয়নি।
ব্রিঙ্কম্যানশিপের একটি পুরানো প্যাটার্নে আঘাত করে, উত্তর কোরিয়া ইতিমধ্যেই 2022 সালের প্রথমার্ধে ব্যালিস্টিক পরীক্ষার বার্ষিক রেকর্ড তৈরি করেছে, প্রায় পাঁচ বছরে আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র জড়িত প্রথম পরীক্ষা সহ 18টিরও বেশি উৎক্ষেপণ ইভেন্ট সহ। ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে
কিম তার সাম্প্রতিক পরীক্ষাগুলো বন্ধ করে দিয়েছেন বারবার মন্তব্য করে যে উত্তর কোরিয়া তার পারমাণবিক অস্ত্র ব্যবহার করবে যখন হুমকি বা উসকানি দেওয়া হবে, যা বিশেষজ্ঞরা বলছেন একটি ক্রমবর্ধমান পারমাণবিক মতবাদ চিত্রিত করে যা প্রতিবেশীদের জন্য আরও উদ্বেগ তৈরি করতে পারে।
উত্তর কোরিয়া স্পষ্টভাবে ভবিষ্যদ্বাণী করা হয়েছিল যে এপ্রিল থেকে যুদ্ধক্ষেত্রের পরমাণু অস্ত্র ফ্রন্টলাইন ইউনিটগুলিতে মোতায়েন করা হবে, যখন কিম একটি নতুন স্বল্প-পাল্লার ক্ষেপণাস্ত্রের তত্ত্বাবধানে পরীক্ষা, যা রাষ্ট্রীয় গণমাধ্যম বলেছে “উল্লেখযোগ্যভাবে” ফ্রন্ট-লাইন আর্টিলারি ইউনিটের ফায়ারপাওয়ার উন্নত করবে এবং “কৌশলগত পারমাণবিক অপারেশনে দক্ষতা বৃদ্ধি পাবে।”
বিশেষজ্ঞরা বলছেন যে এই বছর উত্তর কোরিয়ার অস্বাভাবিকভাবে দ্রুত গতির পরীক্ষামূলক কর্মকাণ্ড তার অস্ত্রাগার বাড়াতে এবং ওয়াশিংটনকে দীর্ঘস্থায়ী পারমাণবিক কূটনীতিতে চাপ দেওয়ার জন্য কিমের জোড়া অভিপ্রায়কে নির্দেশ করে। উত্তর ও উত্তরের নিরস্ত্রীকরণ পদক্ষেপের বিরুদ্ধে মার্কিন নেতৃত্বাধীন নিষেধাজ্ঞার মুক্তির বিনিময়ে মতবিরোধের কারণে 2019 সালের শুরু থেকে আলোচনা স্থবির হয়ে পড়েছে।
কিম তার অস্তিত্বের সবচেয়ে শক্তিশালী গ্যারান্টি হিসাবে আর্সেনাল যা দেখেন তা পুরোপুরি ছেড়ে দেওয়ার কোনও ইচ্ছা দেখাননি। বিশেষজ্ঞরা বলছেন, তাদের চাপ প্রচারণার উদ্দেশ্য যুক্তরাষ্ট্রকে পারমাণবিক শক্তি হিসেবে উত্তরের ধারণাকে মেনে নিতে এবং শক্তির অবস্থান থেকে অর্থনৈতিক ও নিরাপত্তা ছাড় নিয়ে আলোচনা করতে বাধ্য করা।
সামরিক বৈঠকটি এমন ইঙ্গিতের মধ্যে এসেছিল যে উত্তর কোরিয়া সেপ্টেম্বর 2017 এর পর থেকে তার প্রথম পারমাণবিক পরীক্ষার বিস্ফোরণ ঘটানোর প্রস্তুতি নিচ্ছে, যখন এটি দাবি করেছিল যে এটি একটি থার্মোনিউক্লিয়ার অস্ত্র বিস্ফোরণ করেছে যা তার ICBM-তে স্থাপন করা যেতে পারে।
বিশেষজ্ঞরা বলছেন যে উত্তর কোরিয়া তার পরবর্তী পারমাণবিক পরীক্ষা ব্যবহার করে দাবি করতে পারে যে তারা তার স্বল্প-পাল্লার ক্ষেপণাস্ত্র বা অন্যান্য অস্ত্রের সাথে ফিট করার জন্য একটি ছোট পারমাণবিক ওয়ারহেড তৈরি করার ক্ষমতা অর্জন করেছে। . , উত্তর থেকে মাল্টি-কম্যাট আইসিবিএম-এর বিবৃত প্রচেষ্টার জন্যও ছোট অস্ত্রের প্রয়োজন হবে।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles