35 C
Bangladesh
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

জম্মু ও কাশ্মীর সরকার দুর্নীতির অভিযোগে 9 কর্মকর্তাকে বরখাস্ত করেছে

অন্যান্য খবরজম্মু ও কাশ্মীর সরকার দুর্নীতির অভিযোগে 9 কর্মকর্তাকে বরখাস্ত করেছে

শ্রীনগর: জম্মু ও কাশ্মীর সরকার শুক্রবার আবাসন ও নগর উন্নয়ন বিভাগের নয়জন কর্মচারীকে দুর্নীতির অভিযোগে বরখাস্ত করেছে।

অভিযোগের মধ্যে রয়েছে তহবিলের অপব্যবহার, রেকর্ড কারচুপি, জাল বিল তৈরি, অবৈধ নির্মাণের অনুমতি দেওয়া, আর্থিক অনিয়ম এবং বিভিন্ন নগর স্থানীয় সংস্থায় অবৈধ নিয়োগ। কর্মকর্তারা বলেছেন যে তারা বিভাগীয় কমিটি দ্বারা নিশ্চিত হয়েছে এবং জম্মু ও কাশ্মীর সিভিল সার্ভিসেস রেগুলেশন, 1956 এর অনুচ্ছেদ 226(2) এর অধীনে মনোনীত একটি পর্যালোচনা কমিটি দ্বারা বহাল রয়েছে।

আরো পড়ুন:  পৃথিবীর রহস্যময় কিছু ঘটনা, পৃথিবীর ৬টি আশ্চর্য ঘটনা যা জেনে আপনি একদম আশ্চর্য হয়ে যাবেন  

অনুচ্ছেদ 226(2) সরকারি চাকরিজীবীদের 22 বছর যোগ্যতামূলক চাকরি বা 48 বছর বয়সে পূর্ণ হলে “জনস্বার্থে” অবসর গ্রহণের অনুমতি দেয়। কর্মচারীদের একই সময়ের জন্য তিন মাসের নোটিশ বা বেতন দেওয়া হয়। তবে, তারা পেনশন সুবিধা বজায় রাখে।

আরো পড়ুন:  তামিলনাড়ুতে কোভিড কেস: চার মাস পরে নতুন সংক্রমণ 1,000-চিহ্ন লঙ্ঘন করেছে

নয়জন কর্মচারী অন্তর্ভুক্ত মেহরাজুদ্দিন বুজাইনচার্জ, সিনিয়র বিল্ডিং অফিসার, শ্রীনগর মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন; গুলাম মহিউদ্দিন মালিক, এস্টেট অফিসার, অনন্তনাগ মিউনিসিপ্যাল ​​কাউন্সিল; শাব্বির আহমেদ ওয়ানিসহকারী স্যানিটেশন অফিসার, শোপিয়ান মিউনিসিপ্যাল ​​কাউন্সিল; জাকির আলী, স্যানিটেশন সুপারভাইজার, ডোডা মিউনিসিপ্যাল ​​কাউন্সিল; আব্দুল লতিফ, প্রধান সহকারী, বানিহাল পৌরসভা; সুকেশ কুমার, সিনিয়র সহকারী, ডোডা পৌরসভা; গওহর আলী তুগু, সেক্রেটারি-ইন-চার্জ, ডিরেক্টরেট অফ আরবান লোকাল বডিজ (DULB), কাশ্মীর; শাগুফতা ফাজিল, সেক্রেটারি, ডিইউএলবি; এবং ঠাকুর দাসইলেকট্রিশিয়ান, রিয়াসি মিউনিসিপ্যাল ​​কমিটি।
বেশিরভাগ কর্মকর্তাই প্রথমে দুর্নীতি দমন ব্যুরোর তদন্তের মুখোমুখি হন এবং বরখাস্তও।

আরো পড়ুন:  বিএমসিসিআই জার্নালের মােড়ক উম্মোচন

Check out our other content

Check out other tags:

Most Popular Articles