35 C
Bangladesh
শনিবার, এপ্রিল ১৩, ২০২৪

জার্মানি, সংযুক্ত আরব আমিরাত সফরের সময় ভারতের প্রধানমন্ত্রী মোদীর ১৫টি ব্যস্ত সময়সূচী

অন্যান্য খবরজার্মানি, সংযুক্ত আরব আমিরাত সফরের সময় ভারতের প্রধানমন্ত্রী মোদীর ১৫টি ব্যস্ত সময়সূচী
নয়াদিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সফরকালে ১২টিরও বেশি বিশ্ব নেতার সঙ্গে বৈঠক করবেন তিনি জার্মানি এবং সংযুক্ত আরব আমিরাত এবং আরও 15 টি ব্যস্ত ইভেন্ট থাকবে, শনিবার অফিসিয়াল সূত্র জানিয়েছে।
মোদি মিউনিখে ভারতীয় সম্প্রদায়ের একটি অনুষ্ঠানেও বক্তৃতা করবেন, যা COVID-19 এর পর থেকে এটির সবচেয়ে বড় ঘটনা হবে বলে আশা করা হচ্ছে।
তিনি ২৬ ও ২৭ জুন অনুষ্ঠেয় G7 শীর্ষ সম্মেলনে যোগ দিতে জার্মানি যাচ্ছেন এবং সেখানে যাবেন। সংযুক্ত আরব আমিরাত শেখের মৃত্যুতে শোক জানাতে ২৮ জুন ড খলিফা বিন জায়েদ আল নাহিয়ানএর সাবেক রাষ্ট্রপতি উপসাগর জাতি।
সরকারী সূত্র জানিয়েছে যে প্রধানমন্ত্রী জার্মানি এবং সংযুক্ত আরব আমিরাতে প্রায় 60 ঘন্টা অবস্থানকালে বিশ্বের সাতটি ধনী দেশের একটি গ্রুপ G7-এ অংশ নেওয়ার পাশাপাশি বেশ কয়েকটি দ্বিপাক্ষিক বৈঠক করবেন।
ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রা শুক্রবার বলেন মোদি G7 শীর্ষ সম্মেলনের সাইডলাইনে G7 নেতা এবং অতিথি দেশগুলির সাথে দ্বিপাক্ষিক বৈঠক ও আলোচনা করবেন।
ভারত ছাড়াও, জার্মানি আর্জেন্টিনা, ইন্দোনেশিয়া, সেনেগাল এবং দক্ষিণ আফ্রিকাকে অতিথি হিসাবে আমন্ত্রণ জানিয়েছে গ্লোবাল সাউথের গণতন্ত্রকে তার অংশীদার হিসাবে স্বীকৃতি দেওয়ার জন্য।

 

Check out our other content

Check out other tags:

Most Popular Articles