33 C
Bangladesh
সোমবার, জুলাই ১৫, ২০২৪

দাঙ্গা নিয়ে মোদীর বিরুদ্ধে সেতালভাদের প্রচারের পিছনে সোনিয়া গান্ধী, কংগ্রেস ‘প্রেরণামূলক শক্তি’: বিজেপি

অন্যান্য খবরদাঙ্গা নিয়ে মোদীর বিরুদ্ধে সেতালভাদের প্রচারের পিছনে সোনিয়া গান্ধী, কংগ্রেস 'প্রেরণামূলক শক্তি': বিজেপি
নতুন দিল্লি: বিজেপি শনিবার সুপ্রিম কোর্টের সমালোচনামূলক মন্তব্য উল্লেখ করে ড তিস্তা সেটালওয়াড়ি তাকে প্ররোচিত করতে, এবং অভিযুক্ত কংগ্রেস এবং এর সভাপতি সোনিয়া গান্ধী তৎকালীন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে কর্মীদের প্রচারের পিছনে ছিল ‘মোটিভেশনাল ফোর্স’ নরেন্দ্র মোদি 2002 এর বেশি গুজরাট দাঙ্গা, তীব্র আক্রমণ চালায় বিজেপি সেটালভাদ গুজরাট অ্যান্টি-টেররিজম স্কোয়াড (এটিএস) মুম্বাই থেকে আটক করার পরে এবং আহমেদাবাদ সিটি ক্রাইম ব্রাঞ্চে তার বিরুদ্ধে দায়ের করা এফআইআরের বিষয়ে আহমেদাবাদে নিয়ে যাওয়ার পরে।
এখানে একটি প্রেস কনফারেন্সে, বিজেপি মুখপাত্র সম্বিত পাত্র উল্লেখ করেছেন যে সুপ্রিম কোর্ট দাঙ্গায় তাদের লুকানো নকশার জন্য “পাত্র ফুটানোর” জন্য দায়ীদের তিরস্কার করার সময় সেটালভাদের নাম দিয়েছে।
আদালত বলেছিল যে প্রক্রিয়ার অপব্যবহারের সাথে জড়িত সবাইকে বিচারের আওতায় আনা দরকার।
সুপ্রিম কোর্ট শুক্রবার তার আদেশে ২০০২ সালের গোধরা দাঙ্গা মামলায় তৎকালীন গুজরাটের মুখ্যমন্ত্রী মোদী এবং অন্যান্যদের এসআইটি দ্বারা দেওয়া ক্লিন চিটকে চ্যালেঞ্জ করে একটি পিটিশন খারিজ করে দিয়েছে।
সেটলভাদের এনজিও সমর্থন করেছিল জাকিয়া জাফরি, যারা দাঙ্গার পিছনে বৃহত্তর ষড়যন্ত্রের অভিযোগ এনে তাদের আইনি লড়াইয়ের সময় পিটিশনটি দাখিল করেছিল। দাঙ্গার সময় জাফরির স্বামী ও প্রাক্তন কংগ্রেস সাংসদ এহসান জাফরি ​​নিহত হন।
উল্টানো নকশার জন্য “পাত্র সিদ্ধ করার” বিভ্রান্তিকর কৌশলের কথা বলেছে সুপ্রিম কোর্ট। এটি আরও বলেছিল যে গুজরাট সরকারের অসন্তুষ্ট আধিকারিকদের আইনের আওতায় আনতে হবে এবং মিথ্যা প্রকাশ করে উত্তেজনা তৈরি করতে আইন অনুসারে এগিয়ে যেতে হবে।
পাত্র, রেকর্ডের উদ্ধৃতি দিয়ে বলেছিলেন যে সেটালভাদ এবং তার এনজিও দাঙ্গার শিকার কিছু লোকের কী হয়েছিল সে সম্পর্কে কিছু ভয়ঙ্কর বিবরণ প্রস্তুত করার পিছনে অভিযোগ রয়েছে, যা পরে মিথ্যা বলে প্রমাণিত হয়েছিল।
তাদের বিরুদ্ধে দাঙ্গার শিকারদের জন্য এবং ব্যক্তিগত আনন্দ ও স্বাচ্ছন্দ্যের জন্য সংগৃহীত তহবিল অপব্যবহার ও অপব্যবহার করার অভিযোগও রয়েছে, তিনি বলেছিলেন।
বিজেপির মুখপাত্র বলেছেন যে কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ সরকার, বিশেষ করে তার শিক্ষা মন্ত্রক, সেটালভাদ পরিচালিত একটি এনজিওকে 1.4 কোটি রুপি দিয়েছে এবং এই অর্থ মোদীর বিরুদ্ধে প্রচারণার জন্য এবং ভারতের “বদনাম” করার জন্য করা হয়েছিল।
“তিনি একা নন। চালিকাশক্তি কে ছিলেন? সোনিয়া গান্ধী এবং কংগ্রেস পার্টি,” তিনি বলেছিলেন।
তিনি বলেন, সেটালভাদ সোনিয়া গান্ধীর নেতৃত্বে জাতীয় উপদেষ্টা পরিষদের সদস্যও ছিলেন। “সরকারের সমর্থন ছাড়াই কি তিনি যে ধরনের মিথ্যা ও দুর্নীতির জন্য দায়ী ছিলেন?” জিজ্ঞেস করলেন।
পাত্রা বলেছিলেন যে সেটালভাদ মোদীর বিরুদ্ধে “বিষাক্ত” উস্কে দিয়েছিলেন, কিন্তু তিনি কখনই ধৈর্য হারাননি এবং লোকেদের সমর্থনে প্রতিবাদ করার জন্য বিচারিক প্রক্রিয়ার মুখোমুখি হননি, পাত্র কংগ্রেসকে কটাক্ষ করেছিলেন যে কংগ্রেস তার নেতা রাহুল। গান্ধীর প্রশ্নের বিরুদ্ধে তার সমর্থকদের সমাবেশ করে। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। “বিরোধীদের সত্যের মুখোমুখি হওয়ার সময় এসেছে,” পাত্র বলেছিলেন।

 

Check out our other content

Check out other tags:

Most Popular Articles