27 C
Bangladesh
শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪

ফাস্ট ট্র্যাক স্টুডেন্ট ভিসা, মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়ার আহ্বান

অন্যান্য খবরফাস্ট ট্র্যাক স্টুডেন্ট ভিসা, মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়ার আহ্বান

ভারত ইস্যু তুলেছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যের কাছে অস্ট্রেলিয়া এবং এই ধরনের ভিসা প্রক্রিয়াকরণে বিলম্বের বিষয়ে দেশ জুড়ে অভিযোগের পর বেশ কয়েকটি ইউরোপীয় দেশকে স্টুডেন্ট ভিসা অ্যাপয়েন্টমেন্ট ত্বরান্বিত এবং “প্রবাহিত” করতে হবে। ভারত এই দেশগুলিকে জানিয়ে দিয়েছে যে শিক্ষার্থীদের সাথে একটি পূর্বাভাসযোগ্য এবং “যোগাযোগ কৌশল” নিশ্চিত করার সময় প্রক্রিয়াটি ত্বরান্বিত করা দ্বিপাক্ষিক সম্পর্কের উপর ইতিবাচক প্রভাব ফেলবে।

আরো পড়ুন:  মহারাষ্ট্র: 'ত্যাগের অযোগ্যতার কোনো কারণ নেই'

“ঊর্ধ্বতন পররাষ্ট্র মন্ত্রণালয়ের অস্ট্রেলিয়া, কানাডা, চেক প্রজাতন্ত্র, জার্মানি, নিউজিল্যান্ড, পোল্যান্ড, যুক্তরাজ্য এবং মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে কর্মরত কর্মকর্তারা ভারতীয় নাগরিকদের জন্য ছাত্র ভিসা সহজীকরণের বিষয়ে এই দেশের মিশন প্রধান/সিনিয়র কূটনীতিকদের সাথে গঠনমূলক আলোচনা করেছেন। অরিন্দম বাগচী, “তারা প্রক্রিয়াটিকে সহজ এবং দ্রুত-ট্র্যাক করা চালিয়ে যেতে সম্মত হয়েছে, কারণ ছাত্রদের প্রবাহ পারস্পরিকভাবে উপকারী হয়েছে,” তিনি বলেছিলেন।

আরো পড়ুন:  SC/ST আইন তখনই গুরুত্বপূর্ণ যখন জনসাধারণের অপব্যবহার হয়: হাইকোর্ট

বিষয়টির সাথে পরিচিত ব্যক্তিরা বলেছেন যে সংশ্লিষ্ট দূতাবাসগুলির দ্বারা তাদের ভিসা প্রক্রিয়াকরণে বিশাল বিলম্বের কারণে হাজার হাজার ভারতীয় শিক্ষার্থী অফলাইনে ক্লাসে অংশ নিতে এই দেশে ফিরে যেতে লড়াই করছে। সূত্রগুলোও আলোচনাকে ইতিবাচক বলে বর্ণনা করেছে।

আরো পড়ুন:  মহারাষ্ট্রের মন্ত্রী পর্যায়ের প্রতিনিধিদল প্রযুক্তি জায়ান্ট ফক্সকনের সাথে বৈঠক করেছে

Check out our other content

Check out other tags:

Most Popular Articles