37 C
Bangladesh
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

বিরোধীদের পছন্দ ‘ভাল হতে পারত’, বলছে সিপিএম ইউনিট.

অন্যান্য খবরবিরোধীদের পছন্দ 'ভাল হতে পারত', বলছে সিপিএম ইউনিট.
নয়াদিল্লি: যদিও বিরোধী শিবিরে অনিশ্চয়তার মুখে পড়েছে ঝাড়খণ্ড মুক্তি মোর্চা সমর্থন করবে যশবন্ত সিনহারাষ্ট্রপতি নির্বাচনের জন্য প্রার্থীতা, অভ্যন্তরীণ অশান্তি চরমে cpmমার্কিন যুক্তরাষ্ট্রের পশ্চিমবঙ্গ ইউনিট বলেছে যে রাষ্ট্রপতি নির্বাচনের জন্য বিরোধী দলের প্রার্থীর পছন্দ “ভাল হতে পারে”।
আরও তিনজনের পর সিনহার নাম চূড়ান্ত করা হয়। এনসিপি উপাচার্য শরদ পাওয়ারন্যাশনাল কনফারেন্সের ফারুক আবদুল্লাহ এবং প্রাক্তন আমলা এবং বাংলার গভর্নর গোপালকৃষ্ণ গান্ধী সাধারণ রাষ্ট্রপতি প্রার্থী হওয়ার জন্য বিজেপি-বিরোধী গোষ্ঠীর প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন।
বিরোধী শিবিরের মধ্যে অসন্তোষের লক্ষণ প্রকাশ্যে এসেছিল যখন সিপিএম ফেসবুকে সিনহার প্রার্থীতাকে সমর্থন করে একটি যৌথ বিবৃতি দিয়েছে, যা দলের মধ্যে থেকে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি করেছে। সিপিএমের বাংলার রাজ্যসভার সাংসদ বিকাশরঞ্জন ভট্টাচার্য সিনহার প্রার্থিতাকে “তিক্ত” হিসাবে উল্লেখ করে সিনহার প্রার্থীতাকে আরও বাড়িয়ে দিয়েছেন, যা পার্টিকে বহন করতে হবে, কেবল জাফরান দলের সাথে সিনহার সম্পর্কই নয়, তৃণমূল কংগ্রেসের সাথেও তার সম্পর্ক রয়েছে।
এটা সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি যখন অভ্যন্তরীণ যুদ্ধের বিরুদ্ধে মাঠে নেমেছিলেন, তখন বলেছিলেন যে বাম দলগুলি বিরোধী প্রার্থীকে মনোনয়ন দেওয়ার আগে সিনহাকে সমস্ত দলীয় পদ থেকে পদত্যাগ করতে বাধ্য করেছিল, এটিকে বামদের “নৈতিক বিজয়” বলে অভিহিত করেছিল। বিরোধী শিবিরে ভালো নেই।
এদিকে, রাষ্ট্রপতি শিবিরে কাকে সমর্থন করবে তা নির্ধারণ করতে শনিবার জেএমএমের কেন্দ্রীয় কমিটির বৈঠক হওয়ার কথা রয়েছে। যদিও একজন জেএমএম প্রার্থী 15 জুন বিরোধী দলের প্রথম বৈঠকে যোগ দিয়েছিলেন, তবে বিরোধী দলগুলির শেষ বৈঠকে এর রাষ্ট্রদূত অনুপস্থিত ছিলেন, যেখানে যশবন্ত সিনহার নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়েছিল।
27 শে জুন মনোনয়ন জমা দেওয়ার পর সিনহা ঝাড়খণ্ডে তার ভ্রমণের পরিকল্পনা স্থগিত করার পরে এটি আসে।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles