24 C
Bangladesh
শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪

মহারাষ্ট্রের মন্ত্রী পর্যায়ের প্রতিনিধিদল প্রযুক্তি জায়ান্ট ফক্সকনের সাথে বৈঠক করেছে

অন্যান্য খবরমহারাষ্ট্রের মন্ত্রী পর্যায়ের প্রতিনিধিদল প্রযুক্তি জায়ান্ট ফক্সকনের সাথে বৈঠক করেছে
মুম্বাই: ফক্সকন কর্মকর্তারা মন্ত্রী পর্যায়ের প্রতিনিধিদের সাথে দেখা করেন মহারাষ্ট্রসেমিকন্ডাক্টর এবং কনজিউমার ইলেকট্রনিক্স সেগমেন্টে বিনিয়োগ
সুভাষ দেশাই, শিল্পমন্ত্রী, বলদেব সিং, অতিরিক্ত মুখ্য সচিব (শিল্প) এবং এমআইডিসির সিইও পি আনবালাগানের নেতৃত্বে মহারাষ্ট্রের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল সাক্ষাত করেছেন। তরুণ লিউসেমিকন্ডাক্টর এবং কনজিউমার ইলেকট্রনিক্স খাতে উন্নত বিনিয়োগ পরিকল্পনা নিয়ে আলোচনা করতে তাইওয়ান ভিত্তিক ফক্সকনের চেয়ারম্যান।
Foxconn, বিশ্বের বৃহত্তম এবং বিশ্বব্যাপী সবচেয়ে বিশ্বস্ত ইলেকট্রনিক্স প্রস্তুতকারক এবং Fortune 500 কোম্পানির তালিকায় 22 তম স্থানে রয়েছে, সেমিকন্ডাক্টর উত্পাদনে প্রসারিত হচ্ছে এবং বিশ্বের সামনে তার পরবর্তী উদ্যোগ তৈরি করতে দক্ষিণ এশিয়ার বাজার অন্বেষণ করছে৷ এই লক্ষ্যে, ফক্সকন সম্প্রতি প্রধানমন্ত্রীর সাথে সফল দফা বৈঠক করেছে, নরেন্দ্র মোদি এবং ইলেকট্রনিক্স এবং আইটি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব।
গত দুই বছরে, বিশ্বজুড়ে ব্যবসার জন্য যুক্তিযুক্তভাবে সবচেয়ে কঠিন বছর, মহারাষ্ট্র 6 লাখ কোটিরও বেশি (US$80+ বিলিয়ন) বিনিয়োগ সুরক্ষিত করেছে এবং বিশ্বমানের শিল্প জমি, পরিকাঠামো অবকাঠামো এবং সুবিধাগুলির 80% এর বেশি। এছাড়াও বরাদ্দ করা হয়েছে। রেকর্ড সময়ে এই বিনিয়োগকারীদের. বিনিয়োগকারীদের কাছে আকর্ষণীয় এবং রাজ্যের আঞ্চলিক মূল্য সংযোজন, উত্পাদন এবং দক্ষতা বাস্তুতন্ত্রকে শক্তিশালী করার অগ্রগামী নীতিগুলির সাথে, ভবিষ্যতের জন্য ফক্সকনের দৃষ্টিভঙ্গি একটি দীর্ঘমেয়াদী দৃষ্টিভঙ্গি সহ বৈশ্বিক অংশীদারদের আকর্ষণ করার রাষ্ট্রের লক্ষ্যের সাথে ঘনিষ্ঠভাবে সারিবদ্ধ। শিল্প নির্বাহীরা একটি প্রেস বিবৃতির মাধ্যমে প্রকাশ করেছেন .
পুনে, মহারাষ্ট্র সেরা প্রতিভা পুল, শিল্প ইকোসিস্টেম, ভোক্তা বেস এবং এশিয়ার অন্যতম আবাসিক অবস্থান সহ ফক্সকনের জন্য সবচেয়ে প্রাকৃতিক পছন্দ হিসাবে আবির্ভূত হয়েছে। Foxconn বিশ্বব্যাপী OEM এবং বিশ্বমানের সরবরাহকারীদের একটি লীগে যোগদান করবে এবং বিশ্বের ইলেকট্রনিক্স এবং সরবরাহ শৃঙ্খলের মেরুদণ্ড গঠনের জন্য রাষ্ট্রের সাথে অংশীদার হবে, এখানে জারি করা একটি MIDC রিলিজ বলেছে।
রাজ্য প্রতিনিধি দলে MIDC-এর যুগ্ম সিইও অজিত পাতিল এবং রাঙ্গা নায়েকও অন্তর্ভুক্ত ছিল, যারা আইসিটি, বৈদ্যুতিক যানবাহন, গতিশীলতা এবং ব্যাটারি উত্পাদন ক্ষেত্রে ফক্সকন বিশেষজ্ঞদের সাথে গ্রুপ আলোচনা করেছিলেন। এই সেক্টরের শিল্প চ্যাম্পিয়ন যারা ইতিমধ্যেই রাজ্যে বিনিয়োগ করেছে যেমন উইপ্রো, হানিওয়েল, মিতসুবিশি, কসিস ই-মোবিলিটি, টাটা মোটরস এবং এক্সাইড তাদের বিনিয়োগের অভিজ্ঞতা শেয়ার করেছে, স্থানীয়করণ এবং সোর্সিং বিকল্পগুলি নিয়ে আলোচনা করেছে এবং ফক্সকনের সাথে আরও শক্তিশালী মূল্য শৃঙ্খল একীকরণের পথের নেতৃত্ব দিয়েছে।
বৈঠকের পরে, শিল্পমন্ত্রী, সুভাষ দেশাই বলেন, “আমরা রাজ্য সরকারের কাছ থেকে ফক্সকনকে সম্পূর্ণ প্রাতিষ্ঠানিক সহায়তা প্রদান করব এবং একটি হাই-টেক ইকোসিস্টেমের বিকাশ নিশ্চিত করব যা সামাজিকভাবে সচেতন এবং দেশে অসাধারণ দক্ষ কর্মসংস্থান নিয়ে আসে। আমরা কৌশলগত বিনিয়োগগুলি উপলব্ধি করার উপর আমাদের ফোকাস আরও জোরদার করেছি এবং গত দুই বছরে 4 লক্ষেরও বেশি কর্মসংস্থান তৈরি করতে সক্ষম হয়েছি এবং আমরা রাজ্যে উচ্চ মূল্যের প্রতিভার টেকসই কর্মসংস্থান নিশ্চিত করতে ফক্সকনের সাথে অংশীদারিত্বের জন্য উন্মুখ।
ফক্সকন প্রেসিডেন্ট লিউ বলেছেন যে তিনি মহারাষ্ট্রের সাথে ব্যাপক সমন্বয় এবং যৌথভাবে বিশ্ব-মানের প্রতিভা এবং ভবিষ্যতের জন্য প্রস্তুত পণ্যগুলি বিকাশ করতে পেরে উত্তেজিত।

script.async = true; document.body.appendChild(script); );

Check out our other content

Check out other tags:

Most Popular Articles