21 C
Bangladesh
মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৭, ২০২৪

স্প্যানিশ শহরে প্রবেশের জন্য অভিবাসীরা নতুন সীমান্তে অনুপ্রবেশ করেছে

অন্যান্য খবরস্প্যানিশ শহরে প্রবেশের জন্য অভিবাসীরা নতুন সীমান্তে অনুপ্রবেশ করেছে
মাদ্রিদ: কয়েক ডজন অভিবাসী সীমান্ত ভাঙার চেষ্টা করছে মরক্কো এবং স্প্যানিশ শহর মেলিলা শুক্রবার প্রথম এমন অনুপ্রবেশ স্পেন আর মরক্কো গত মাসে কূটনৈতিক সম্পর্কের উন্নতি করেছে।
মেলিলায় স্প্যানিশ সরকারের অফিসের একজন মুখপাত্র বলেছেন, প্রায় 400 জন উত্তর আফ্রিকার শহরে প্রবেশের চেষ্টা করেছিল, কিন্তু অনেককে থামানো হয়েছিল। স্প্যানিশ সিভিল গার্ড সীমান্ত বেড়ার ওপারে পুলিশ ও মরক্কোর বাহিনী।
যারা পার হতে পেরেছিল তারা একটি স্থানীয় অভিবাসী কেন্দ্রে গিয়েছিল, যেখানে কর্মকর্তারা তাদের পরিস্থিতি মূল্যায়ন করছিলেন।
মুখপাত্র, যিনি সরকারী বিধি অনুসারে নাম প্রকাশ করতে পারেননি, তিনি বলেছিলেন যে কয়েকশ লোক মরক্কোর দিকে জড়ো হয়েছিল।
দারিদ্র্য এবং সহিংসতা থেকে পালিয়ে আসা লোকেরা কখনও কখনও উত্তর আফ্রিকার উপকূল, সেউটাতে মেলিলা এবং মহাদেশীয় ইউরোপের জন্য একটি স্প্রিংবোর্ড হিসাবে অন্যান্য স্প্যানিশ অঞ্চলে পৌঁছানোর জন্য বড় প্রচেষ্টা করেছিল।
অভিবাসীদের সীমান্ত থেকে দূরে রাখতে স্পেন সাধারণত মরক্কোর উপর নির্ভরশীল।
স্প্যানিশ কর্মকর্তাদের মতে, মার্চের শুরুতে, মেলিলার পরিধিতে 3,500 এরও বেশি লোক 6 মিটার বাধা পরিমাপ করার চেষ্টা করেছিল এবং প্রায় 1,000 জন এটি অতিক্রম করেছিল।
এক বছরের দীর্ঘ বিরোধের পর মার্চ মাসে স্পেন ও মরক্কোর মধ্যে সম্পর্কের উন্নতি হওয়ার পর শুক্রবারের ক্রসিং ছিল প্রথম প্রচেষ্টা। পশ্চিম সাহারা1976 সালে মরক্কো দ্বারা সংযুক্ত একটি প্রাক্তন স্প্যানিশ উপনিবেশ।
মরক্কো গত বছর সেউতার চারপাশে তার নিয়ন্ত্রণ শিথিল করে, হাজার হাজার অভিবাসীকে স্পেনে পাড়ি দেওয়ার অনুমতি দেয়।
এই পদক্ষেপটিকে স্পেনের পশ্চিম সাহারার স্বাধিনতা আন্দোলনের নেতাকে একটি স্পেনীয় হাসপাতালে COVID-19-এর জন্য চিকিত্সা করার অনুমতি দেওয়ার সিদ্ধান্তের প্রতিশোধ হিসাবে দেখা হয়েছিল।
এই বছরের শুরুতে দুই দেশের মধ্যে উত্তেজনা শুরু হয় যখন স্পেন পশ্চিম সাহারাকে আরও স্বায়ত্তশাসন দেওয়ার জন্য মরক্কোর পরিকল্পনাকে সমর্থন করে, যেখানে কর্মীরা পূর্ণ স্বাধীনতার দাবি করছে।

script.async = true; document.body.appendChild(script); );

Check out our other content

Check out other tags:

Most Popular Articles