32 C
Bangladesh
বুধবার, জুলাই ১০, ২০২৪

হস্তান্তরের বার্ষিকীতে হংকং যাবেন চীনের শি জিনপিং

অন্যান্য খবরহস্তান্তরের বার্ষিকীতে হংকং যাবেন চীনের শি জিনপিং
বেইজিং: চীনা নেতা শি জিনপিং পরিদর্শন করা হবে হংকং এই সপ্তাহে প্রাক্তন ব্রিটিশ উপনিবেশের 1997 সালে চীনে প্রত্যাবর্তনের 25 তম বার্ষিকী চিহ্নিত করা হয়েছে, একটি রাষ্ট্রীয় সংবাদ সংস্থা শনিবার বলেছে, 2 1/2 বছর আগে করোনভাইরাস মহামারী শুরু হওয়ার পর মূল ভূখণ্ডের বাইরে তার প্রথম ভ্রমণে।
শি এই অঞ্চলের নবপ্রতিষ্ঠিত সরকারের উদ্বোধনী বৈঠকেও যোগ দেবেন। সিনহুয়া সংবাদ সংস্থা বলেছে। শি কতক্ষণ হংকংয়ে থাকবেন বা অন্যান্য বিশদ বিবরণ দেয়নি এটি কোনও ইঙ্গিত দেয়নি।
ইস শি, যিনি ক্ষমতাসীনদের সভাপতি ও সাধারণ সম্পাদক সমাজতান্ত্রিক দলসংক্রমণের বৃদ্ধি নিয়ন্ত্রণে অঞ্চলের লড়াইয়ের কারণে এই বছর বার্ষিকীতে হংকং যাবেন।
বার্ষিকীটি গণতন্ত্রপন্থী কর্মীদের জেলে পাঠানো এবং হংকংয়ের রাজনৈতিক কার্যকলাপের উপর ক্র্যাকডাউন অনুসরণ করে, এই সতর্কতা সহ যে শাসক দল একটি বিশ্ব বাণিজ্য ও আর্থিক কেন্দ্র হিসাবে এই অঞ্চলের মর্যাদা নষ্ট করছে।
শির আনুষ্ঠানিক সফরের পর থেকে শি প্রধান ভূখণ্ড চীনের বাইরে ভ্রমণ করেননি মায়ানমার 2020 সালের জানুয়ারিতে কেন্দ্রীয় শহর বেইজিংয়ে করোনভাইরাস প্রাদুর্ভাবের গুরুতরতা স্বীকার করার কিছুক্ষণ আগে উহান এবং ভ্রমণ নিয়ন্ত্রণ বাস্তবায়ন শুরু করে।

Source by [author_name]

Check out our other content

Check out other tags:

Most Popular Articles