33 C
Bangladesh
শনিবার, জুন ৮, ২০২৪

আইটিইই প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন হলো নজরুল বিশ্ববিদ্যালয়ে 

পাবলিক বিশ্ববিদ্যালয়আইটিইই প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন হলো নজরুল বিশ্ববিদ্যালয়ে 
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল আয়োজিত “আইটি ইঞ্জিনিয়ার্স এক্সামিনেশন” (আইটিইই) এর মাসব্যাপী প্রশিক্ষণ কর্মসূচি শুরু হয়েছে।
রবিবার (০৩ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর।
কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. শেখ সুজন আলীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন, বর্তমানের যে প্রতিযোগিতা তার পরিধি বিশ্বব্যাপী। এটা না রিজিওনাল, না ন্যাশনাল। এটা গ্লোবাল। এই গ্লোবাল রেঞ্জে প্রতিযোগিতা করতে হবে। আর এজন্য শিক্ষার্থীদের লক্ষ্য নিয়ে এগুতে হবে। দ্রুত ও নিশ্চিতভাবে লক্ষ্যে পৌঁছুতে হলে দক্ষতার কোনো বিকল্প নেই।
কর্মসূচির উদ্বোধনী অধিবেশনে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক রুবাইয়া শারমিনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্যে ট্রেজারার অধ্যাপক ড. আতাউর রহমান বলেন, বর্তমান সময়ে ইনফরমেশন সবচেয়ে গুরুত্বপূর্ণ। কারণ ইনফরমেশন ছাড়া পারফেক্ট ডিসিশন নেওয়া যায় না। এই ইনফরমেশন টেকনোলজি দিয়েই পণ্য তৈরি হয়, নতুন নতুন আইডিয়া তৈরি হয়। তাই আমাদের বিজ্ঞানের জ্ঞান ও নতুন নতুন প্রযুক্তি সম্পর্কে ধারণা রাখতে হবে। তবেই আমরা স্মার্ট নাগরিক হতে পারবো।
বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান ও রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর। এসময় বিভাগের অন্য শিক্ষক কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
প্রশিক্ষণে অংশ নেওয়া  কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের  ২০ জন শিক্ষার্থীর মধ্যে  উত্তীর্ণ শিক্ষার্থীদের বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সনদপত্র দেওয়া হবে। এ সনদ জাপানসহ এশিয়ার ১৩টি দেশের তথ্যপ্রযুক্তি-সম্পর্কিত নানা বিভাগে গ্রহণযোগ্য।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles