31 C
Bangladesh
শনিবার, জুলাই ২৭, ২০২৪

ইবিতে গুচ্ছভুক্ত বিজ্ঞান অনুষদের পরিক্ষা সম্পন্ন

পাবলিক বিশ্ববিদ্যালয়ইবিতে গুচ্ছভুক্ত বিজ্ঞান অনুষদের পরিক্ষা সম্পন্ন

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)’তে গুচ্ছভুক্ত বিজ্ঞান অনুষদের ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) এর ভর্তি পরিক্ষা সুষ্ঠু ভাবে সম্পন্ন হয়েছে। বিশ্ববিদ্যালয়ের পাঁচটি ভবনে ভর্তি পরিক্ষার আসন বিন্যাস করা হয়।

শনিবার (৩ জুন) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ইবি কেন্দ্রে সুশৃঙ্খল পরিবেশের মধ্য দিয়ে এ ইউনিটের পরিক্ষা শেষ হয়েছে।

পরিক্ষা চলাকালে অন্যান্য দিনের মতো আজও উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বিভিন্ন পরীক্ষাহল পরিদর্শন করেন। এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান, ‘এ’ ইউনিটের সমন্বয়কারী জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

আরো পড়ুন:  কুবিতে দিনব্যাপী আইকিউএসি কর্মশালা অনুষ্ঠিত 

পরীক্ষা চলাকালে নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করতে কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলা পুলিশের পাশাপাশি র‌্যাব ও গোয়েন্দা সংস্থার সদস্যদের মোতায়েন করা হয়। অপরাধ দমনে মনিটরিংয়ে ছিলেন ভ্রাম্যমান আদালত।

আরো পড়ুন:  বাস্কেটবল চ্যাম্পিয়ন ইবি, জাবির হার 

এছাড়াও বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) ও রোভার-স্কাউট গ্রুপের সদস্যরা শৃঙ্খলারক্ষাসহ বিভিন্নভাবে পরীক্ষার্থীদের সহযোগিতায় নিয়োজিত ছিলেন। পরীক্ষার্থীদের সহজে সিট খুঁজে পাওয়ার সুবিধার্থে ক্যাম্পাসের মেইন গেট ও একাডেমিক ভবনগুলোর সামনে সিট প্ল্যান সংবলিত ডিজিটাল ব্যানার লাগানো হয়।

আরো পড়ুন:  ১৭ বছরেও স্মার্ট আইডি কার্ডের দেখা মেলেনি কুবি শিক্ষার্থীদের

সার্বিক বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আমি যে কক্ষ গুলোতে গিয়েছি সবগুলোতে নব্বই শতাংশের অধিক শিক্ষার্থীর উপস্থিতি দেখেছি। আজকেরটাসহ তিনটি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে সবগুলোতেই আমি দেখেছি আইনশৃঙ্খলাবাহিনী, শিক্ষক, কর্মকর্তা,কর্মচারীদের কোনো গাফিলতি ছিলো না সবাই আন্তরিক ভাবে তাদের দায়িত্ব পালনগুলো করেছে।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles