25 C
Bangladesh
মঙ্গলবার, এপ্রিল ৯, ২০২৪

ইবিতে মুজিববর্ষ বই মেলা ও ক্লাব ফেস্টিভ্যাল

পাবলিক বিশ্ববিদ্যালয়ইবিতে মুজিববর্ষ বই মেলা ও ক্লাব ফেস্টিভ্যাল

মুজিববর্ষ ও মহান স্বাধীনতা দিবস উপলক্ষে  ইসলামী বিশ্ববিদ্যালয় সামাজিক ও সাংস্কৃতিক মঞ্চ(ঐক্যমঞ্চ) কর্তৃক আয়োজিত ৩ দিন ব্যাপি (২৯-৩১ মার্চ) বইমেলা ও ক্লাব ফেস্ট ২০২২ এর আয়োজন করা হয়। উক্ত বই মেলা ও ক্লব ফেস্টিভ্যাল এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় ভারপ্রাপ্ত উপাচার্য ড. মাহবুবর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন ছাত্র উপদেষ্টা সেলিনা পারভীন, বাংলা বিভাগের সিনিয়র শিক্ষক অধ্যাপক ড. সরোয়ার মোর্শেদ রতন,একই বিভাগের আরেকজন শিক্ষক অধ্যাপক ড. বাকি বিল্লাহ বিকুল সহ আরো অনেকে।

ঐ দিন বেলা ১১ টায় র্যালির পর বাংলা মঞ্চে অনুষ্ঠানের শুভ উদ্বোধন হয়। উদ্বোধন করেন উপ-উপাচার্য এবং ভারপ্রাপ্ত উপাচার্য ড. মাহবুবুর রহমান স্যার।
২৯ মার্চ থেকে শুরু হয় তিন দিন ব্যাপি বই মেলা ও ক্লাব ফেস্টিভ্যাল। মেলায় ২১ টি সংগঠন অংশগ্রহণ করে। অনুষ্ঠানের পৃষ্ঠপোষকতায় ছিলো এএনএইচ গ্রুপ।
সংগঠনের সদস্য সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে প্রতিদিন বিকালে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় বাংলা মঞ্চে।নাচ,গান,কবিতা আবৃত্তি সহ নানা আয়োজন থাকে সাংস্কৃতিক অনুষ্ঠানে।
মেলার ২য় দিন মো: আলীমুজ্জামান টুটুল (চিফ ইন্জি. ইবি) স্যারের পক্ষ থেকে ছাত্রছাত্রীদের মাঝে বই উপহার দেওয়া হয়।
এর আগে এধরনের কোনো ক্লাব ফেস্টিভ্যালের আয়োজন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে নেই। এটাই প্রথম এবং আমরা আশাবাদী এধরনের অনুষ্ঠানের আয়োজন পরবর্তীতে অব্যহত থাকবে।
তিন দিন ব্যাপী এই মেলার শেষ দিন অর্থাৎ ৩১ শে মার্চ উপচে পড়া ভিড় থাকে।রাত ৮.৩০ টা পর্যন্ত মেলা চলে।
আগামীতে আরো সুন্দর সুন্দর অনুষ্ঠানের আয়োজন করা হবে বলে জানান অনুষ্ঠানের আয়োজক ইসলামী বিশ্ববিদ্যালয় সামাজিক ও সংস্কৃতিক মঞ্চ (ঐক্য মঞ্চ) – এর আহ্বায়ক আখতার হোসেন আজাদ।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles