29 C
Bangladesh
বুধবার, মে ২৯, ২০২৪

ইবিতে স্কাউট দিবসে পরিচ্ছন্নতা অভিযান

পাবলিক বিশ্ববিদ্যালয়ইবিতে স্কাউট দিবসে পরিচ্ছন্নতা অভিযান

দিনটি ছিলো শুক্রবার। স্কাউটের ইউনিফর্ম পরে এক দল তরুন তরুনী নেমে পড়েছে মাঠে। মুখে মাস্ক, হাতে গ্লাভস ও কাঁধে বস্তা – না কোনো পরিচ্ছন্নতাকর্মী নয়,তারা ইসলামী বিশ্ববিদ্যালয় এর রোভার গ্রুপ। বাংলাদেশ স্কাউটস দিবস উপলক্ষে পালন করছেন পরিচ্ছন্নতা অভিযান।

 

শুক্রবার সকাল ৮ টায় রোভার স্কাউটের পতাকা উত্তলন ও আলোচনা সভার মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন ইবি রোভার স্কাউট গ্রুপ ইউনিট কাউন্সিলের সভাপতি আখতার হোসেন আজাদ ও সাধারণ সম্পাদক মুসা হাশেমী। পরে তাদের নেতৃত্বে সকাল সাড়ে ৮ টা থেকে প্রায় দুই ঘন্টায় ৩০ জন রোভার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেন।

আরো পড়ুন:  ইবি ছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার

 

রোভাররা জানিয়েছেন, ক্যাম্পাসের ক্রিকেট মাঠ, পেয়ারা বাগান ও জিমনেশিয়াম সংলগ্ন এলাকাসহ বিভিন্ন স্থানে তারা পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেন। এসব স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকা বিভিন্ন অনুষ্ঠান, বনভোজন ও ইফতার পরবর্তী ফেলে দেওয়া আবর্জনা পরিষ্কার করে বস্তা বন্দী করেন। এতে কয়েক বস্তা ময়লা জমা হয়। পরে সেগুলো নির্দিষ্ট স্থানে ফেলে দেওয়া হয়।

আরো পড়ুন:  রাবি’র সম্মেলনে প্রবন্ধ উপস্হাপনায় নজরুল বিশ্ববিদ্যালয়ের ছয় শিক্ষার্থী

 

এছাড়াও মাঠের এক কোনায় একটি ভ্রাম্যমাণ ডাস্টবিনও স্থাপন করে তারা। নিশ্চয় এই উদ্যোগ প্রশংসনীয়।

আরো পড়ুন:  ইবিতে মুজিববর্ষ বই মেলা ও ক্লাব ফেস্টিভ্যাল

 

বাংলাদেশ স্কাউটস দিবস উদযাপনের অংশ হিসেবে এ কার্যক্রম পরিচালনা করা হয়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পাশাপাশি প্রত্যেক শিক্ষার্থী যদি নিজ নিজ অবস্থান থেকে সচেতন হয় তাহলে ক্যাম্পাসকে পরিচ্ছন্ন ও দৃষ্টিনন্দন করে তোলা সম্ভব বলে তারা মনে করে।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles