28 C
Bangladesh
বৃহস্পতিবার, এপ্রিল ১১, ২০২৪

ইবি হিউম্যান রিসোর্স ক্লাবের আয়োজনে ‘ক্যারিয়ার থেরাপি’ অনুষ্ঠিত

পাবলিক বিশ্ববিদ্যালয়ইবি হিউম্যান রিসোর্স ক্লাবের আয়োজনে 'ক্যারিয়ার থেরাপি' অনুষ্ঠিত
ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) হিউম্যান রিসোর্স ক্লাব কর্তৃক আয়োজিত ‘ক্যারিয়ার থেরাপি’ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। চাকুরির বাজারে ছাত্র-ছাত্রীদের দক্ষ প্রতিদন্দ্বী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে ছয়দিন ব্যাপি নানা বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।
ইবি হিউম্যান রিসোর্স ক্লাবের আয়োজনে
রবিবার (২ অক্টোবর) জনপ্রিয় অনলাইন মাধ্যম ‘গুগল মিট’ এ অনুষ্ঠেয় ইফেক্টিভ কমিউনিকেশন শীর্ষক সেশনের মধ্য দিয়ে  ০৬ দিনব্যাপি ওয়ার্কশপের সমাপ্তি হয়। সমাপনী সেশনের ইন্সট্রাক্টর হিসেবে ছিলেন জনাব রুশদিনা খান, কোচ এন্ড ট্রেইনার, গ্রোথাহোলিকস। এর আগে গত ২২ সেপ্টেম্বর, ২০২২ থেকে শুরু হয় ইসলামিক ইউনিভার্সিটি হিউম্যান রিসোর্স ক্লাব কর্তৃক আয়োজিত ৬দিনব্যাপি ক্যারিয়ার থেরাপি ওয়ার্কশপ।
ইবি হিউম্যান রিসোর্স ক্লাবের আয়োজনে
উদ্বোধনী সেশনে গত ২২ সেপ্টেম্বর ‘লিডারশীপ ডেভেলপমেন্ট ফর ইউথ’ সেশনের মাধ্যমে উক্ত ওয়ার্কশপের আনুষ্ঠানিকতা শুরু হয়। এখানে  ইন্সট্রাক্টর হিসেবে ছিলেন জনাব ইউসুফ ইফতি, ফাউন্ডার এন্ড সিইও, ফিউচার আইকন।
ইবি হিউম্যান রিসোর্স ক্লাবের আয়োজনে
২৪ সেপ্টেম্বর প্রেজেন্টেশন স্কিল এর উপর নির্দেশনা দেন রাফিদ ইলাহী চৌধুরী, ফর্মার লীড, কন্টেন্ট এন্ড প্রডাক্ট গ্রোথ, দি বিজনেস স্ট্যান্ডার্ড।
ইবি হিউম্যান রিসোর্স ক্লাবের আয়োজনে
এদিকে প্রফেশনাল সিভি রাইটিং এবং টিপস ফর ইন্টারভিউ শীর্ষক ২ টি সেশনের (২৬ সেপ্টেম্বর এবং ১ম অক্টোবর, ২০২২ তারিখ) ইন্সট্রাক্টর ছিলেন জনাব শিবলী এইচ. আহমেদ, কর্পোরেট এইচ.আর. লীড, ড্যান ফুড লিমিটেড।
ইবি হিউম্যান রিসোর্স ক্লাবের আয়োজনে
চাকুরির বাজারে নিজেকে তুলে ধরার জন্য লিংকডইন এর প্রয়োজনীয়তা নিয়ে আলোচনা করেন জনাব খান ফারহানা, আইসিটি ইনোভেশন অফিসার, ইউএনডিপি। উক্ত সেশনটি ২৮ সেপ্টেম্বর, ২০২২ তারিখে অনুষ্ঠিত হয়।
ইবি হিউম্যান রিসোর্স ক্লাবের আয়োজনে
ওয়ার্কশপ এর মূল উদ্দেশ্য ছিল ছাত্র-ছাত্রীদের চাকুরির বাজারের প্রতিযোগিতায় টিকে থাকার জন্য একজন দক্ষ এবং পারদর্শী প্রতিযোগী হিসেবে নিজেকে গড়ে তুলতে প্রয়োজনীয় এবং প্রাথমিক পর্যায়ের সব দক্ষতা গুলোর সাথে পরিচয় করিয়ে দেওয়া।
ইবি হিউম্যান রিসোর্স ক্লাবের আয়োজনে
৬ দিনব্যাপি ওয়ার্কশপ এর ক্লাব পার্টনার হিসেবে ছিলেন Islamic University Career Club, Marketing Club – Jagannath University, BSMRSTU Career Club, Army IBA Career Enhancement Club. আমাদের Strategic Partner হিসেবে ছিলেন Youth School for Social Entrepreneurs (YSSE) এবং Youth Engagement Partner হিসেবে ছিলেন Future Icon, Interactive Cares ও Youth360. এছাড়া Digital Media Partner হিসেবে ছিলেন CNI-Cable News International.
ইবি হিউম্যান রিসোর্স ক্লাবের আয়োজনে
উক্ত ওয়ার্কশপে অংশগ্রহণ করার সুযোগ পেয়েছিলেন ইসলামিক ইউনিভার্সিটি হিউম্যান রিসোর্স ক্লাব এবং উক্ত ওয়ার্কশপের পার্টনারদের সদস্যরা।  প্রায় ৪০০ জন ছাত্র-ছাত্রী ওয়ার্কশপে ফ্রী রেজিস্ট্রেশন করেছিলেন যার মধ্যে ৩০০ এর অধিক ছাত্র-ছাত্রী ০৬ টি ওয়ার্কশপে অংশগ্রহণ করেছেন। সফলভাবে অংশগ্রহণকারী সকল সদস্যদের বিশেষ শর্ত সাপেক্ষে সার্টিফিকেট প্রদান করা হবে।
ইবি হিউম্যান রিসোর্স ক্লাবের আয়োজনে
‘ক্যারিয়ার থেরাপি’ ওয়ার্কশপ সম্পর্কে ক্লাব এর সভাপতি এম. এম. তাসিন মাহমুদ বলেন, “প্রাতিষ্ঠানিক শিক্ষা এবং দক্ষতার গণ্ডি পেরিয়ে প্রতিযোগিতামূলক চাকুরির বাজারের প্রয়োজনীয় সব ব্যবহারিক শিক্ষা এবং দক্ষতা অর্জনের লক্ষে আমাদের এই চেষ্টা।  ওয়ার্কশপে অংশগ্রহণকারী সকলকে ক্লাব এর পক্ষ থেকে অনেক অনেক ধন্যবাদ এবং শুভেচ্ছা। সবার সহযোগিতা এবং শুভকামনা নিয়ে সবাই একসাথে ক্লাবকে নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে চাই”।
ইবি হিউম্যান রিসোর্স ক্লাবের আয়োজনে
উল্লেখ্য যে,  পেশাদার সব দক্ষতা অর্জনকে লক্ষ্য রেখে ২০২২ সালের মার্চ মাস থেকে কাজ করে যাচ্ছে ইসলামিক ইউনিভার্সিটি হিউম্যান রিসোর্স ক্লাব। একাডেমিক শিক্ষার পাশাপাশি ছাত্রছাত্রীদের কো-কারিকুলার বিষয়ে দক্ষ করে তোলাই উক্ত সংগঠনের মূল লক্ষ্য।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles