25 C
Bangladesh
শনিবার, মে ১৮, ২০২৪

এক সপ্তাহ ধরে বন্ধ বেরোবির মুখতার ইলাহী হলের ডাইনিং

পাবলিক বিশ্ববিদ্যালয়এক সপ্তাহ ধরে বন্ধ বেরোবির মুখতার ইলাহী হলের ডাইনিং

টানা এক সপ্তাহ ধরে বন্ধ রয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শহীদ মুখতার ইলাহী হলের ডাইনিং। কোনো পূর্ব নোটিশ ছাড়াই গত ২৮ আগস্ট দুপুর থেকে ডাইনিং বন্ধ করেছে হল কর্তৃপক্ষ। এতে ভোগান্তিতে পড়েছেন আবাসিক ও অনাবাসিক মিলে প্রায় চারশ শিক্ষার্থী।

ক্যাম্পাসে কোনো খাবারের দোকান বা রেস্টুরেন্ট না থাকায় শিক্ষার্থীরা ছুটছেন পার্শ্ববর্তী হলের ডাইনিংয়ে ও ক্যাফেটেরিয়ায়। অনেক শিক্ষার্থী সেখানেও খাবার না পেয়ে ছুটছেন ক্যাম্পাসের বাইরের খাবারের দোকানগুলোতে।

আবাসিক হলের শিক্ষার্থীরা জানান, হলের ডাইনিং বন্ধ হওয়ায় তারা সমস্যায় পড়েছেন। প্রতিবেলা খাবারের পেছনে ছুটতেই অনেক সময় ও অতিরিক্ত টাকা খরচ হচ্ছে। আর বারবার যাতায়াতে পড়াশোনায়ও ব্যাঘাত ঘটছে।

আরো পড়ুন:  জবির ছাত্রী হলে অগ্নি নির্বাপক প্রশিক্ষণ 

জেন্ডার অ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মোতাল্লেব হোসেন ঢাকা পোস্টকে বলেন, হলের ডাইনিং বন্ধ হওয়ায় চরম বিপাকে পড়েছি আমরা। ডাইনিং খোলা থাকলে অল্প সময়েই খাবার খাওয়া যেত। এখন খাবার খেতে অনেক দূরে যেতে হচ্ছে। এতে অনেক সময় নষ্ট হয়।

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী আল-আমিন হোসেন ইমন ঢাকা পোস্টকে বলেন, এক সপ্তাহ ধরে ডাইনিং বন্ধ। শিক্ষার্থীরা খেয়ে না খেয়ে দিন অতিবাহিত করছে অথচ এ বিষয়ে হল কর্তৃপক্ষের কোনো পদক্ষেপ নেই। আবার শোনা যাচ্ছে দুই বেলা ৭০ টাকা দিয়ে খাবার খেলেও তাদের লস হয় অথচ রংপুরের অনেক মেসে এখনো ৬০ টাকায় তিন বেলা খাবার পাওয়া যায়।

আরো পড়ুন:  বরিশাল বিশ্ববিদ্যালয়ে বেড়েই চলেছে সাপের উপদ্রব, নজর নেই প্রশাসনের

এদিকে, হলের ডাইনিং বন্ধ রাখার পেছনে বর্তমান বাজারের উচ্চমূল্যকে দুষছে হল কর্তৃপক্ষ।

শহীদ মুখতার ইলাহী হলের সহকারী রেজিস্ট্রার আল-আমিন ডাইনিং বন্ধ হওয়ার বিষয়ে ঢাকা পোস্টকে বলেন, হলের ডাইনিংয়ের দায়িত্ব যাকেই দেওয়া হচ্ছে তিনি কয়েক দিন দায়িত্ব পালনের পর বলছেন দ্রব্যমূল্যের দাম বেশি হওয়ায় ৩৫ টাকা মিল রেটে খাওয়ানোয় লস হচ্ছে। এরপর দায়িত্ব ছেড়ে দিচ্ছেন। একে একে সহকারী কুক সিরাজুল ইসলাম, ডাইনিং বয় সুজন ও পরে কয়েকজন শিক্ষার্থীকে দায়িত্ব দেওয়া হয়েছিল। তারা সকলেই জানান প্রতিবেলা যা টাকা আসে তার থেকে বেশি ব্যয় হয়। কেউ ডাইনিংয়ের দায়িত্ব না নেওয়ায় ডাইনিং বন্ধ আছে।

আরো পড়ুন:  কেক কেটে বরিশাল বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

এ বিষয়ে শহীদ মুখতার ইলাহী হলের প্রভোস্ট শাহীনুর রহমান ঢাকা পোস্টকে বলেন, খাবারের দাম না বাড়ালে কেউ ডাইনিংয়ের দায়িত্ব নিতে চাচ্ছে না। চলতি সপ্তাহেই বসে ডাইনিং খোলার জন্য পদক্ষেপ নেওয়া হবে।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles