28 C
Bangladesh
শনিবার, জুলাই ১৩, ২০২৪

এশিয়াটিক সোসাইটির সম্পাদক হলেন কুবি প্রো-ভিসি 

পাবলিক বিশ্ববিদ্যালয়এশিয়াটিক সোসাইটির সম্পাদক হলেন কুবি প্রো-ভিসি 
দেশের অন্যতম গবেষণা প্রতিষ্ঠান এশিয়াটিক সোসাইটি অব বাংলাদেশের সম্পাদক নির্বাচিত হলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ন কবির। এশিয়াটিক সোসাইটি অফ বাংলাদেশের নির্বাচন কমিশন সূত্রে এ তথ্য জানা যায়।
জানা যায়, গত মঙ্গলবার এশিয়াটিক সোসাইটি ২০২২-২৩ বর্ষের নতুন কাউন্সিলের নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বীতা করেন মোহাম্মদ হুমায়ুন কবির ও আশা ইসলাম নাঈম। এতে নিকটতম প্রতিদ্বন্দ্বীকে ১৬ ভোটে হারিয়ে বিজয় লাভ করেন ড. হুমায়ুন কবির।
এছাড়া এশিয়াটিক সোসাইটির নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন অধ্যাপক খন্দকার বজলুল হক ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অধ্যাপক মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান ।
এ বিষয়ে অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, এশিয়াটিক সোসাইটির বাংলাদেশের অন্যতম গবেষণাধর্মী প্রতিষ্ঠান। এই গবেষণা প্রতিষ্ঠানের অংশ হতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আমি আমার দায়িত্বে থেকে গবেষণার ট্রাস্ট ফান্ডগুলো নিয়মিত করার চেষ্টা করব।
তিনি আরো বলেন, এশিয়াটিক সোসাইটিতে নতুন গবেষকদের সুযোগ করে দেওয়াই আমার প্রধান লক্ষ্য। এখানে গবেষণাবান্ধব ও গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি করাই আমার কাজ।
উল্লেখ্য, ১৯৫২ সালে এশিয়ার মানুষ ও প্রকৃতি বিষয়ে গবেষণার লক্ষ্যে বাংলাদেশে এশিয়াটিক সোসাইটি প্রতিষ্ঠিত হয়। স্বাধীনতার পর ১৯৭২ সালে তার নাম পরিবর্তিত করে রাখা হয় এশিয়াটিক সোসাইটি অব বাংলাদেশ। বাংলাদেশের অন্যতম অলাভজনক ও গণতান্ত্রিক গবেষণা প্রতিষ্ঠান এশিয়াটিক সোসাইটি।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles