fbpx
0.2 C
Munich
শনিবার, ডিসেম্বর ৩, ২০২২

কুবিতে প্রতিবর্তনের বার্ষিক চড়ুইভাতি অনুষ্ঠিত

Must read

বর্নাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে  কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাংস্কৃতিক সংগঠন প্রতিবর্তনের বার্ষিক চড়ুইভাতি অনুষ্ঠিত হয়েছে।
কুবিতে প্রতিবর্তনের বার্ষিক চড়ুইভাতি
শনিবার (১৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় সংলগ্ন মীম আয়েশা রির্সোটে গেইম ইভেন্ট, গান আড্ডা, মধ্যাহ্নভোজ, প্রাক্তনদের পরিবেশনা, শিক্ষকদের বিশেষ পরিবেশনা এবং ফটোশুট সেশনসহ নানান আয়োজনের মধ্যে দিয়ে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
কুবিতে প্রতিবর্তনের বার্ষিক চড়ুইভাতি
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. মো. হাবিবুর রহমান, সংগঠনের  সাবেক সদস্য ও পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক মাহাবুব রহমান মানিক, সংগঠনের উপদেষ্টা ও ইংরেজি বিভাগের প্রভাষক তারিন বিনতে এনাম, সাবেক সভাপতি অনুপম বাধঁন , ওয়াসি মজুমদারসহ সাবেক ও বর্তমান সদস্যবৃন্দ।
কুবিতে প্রতিবর্তনের বার্ষিক চড়ুইভাতি
অনুষ্ঠানে  ড. মো. হাবিবুর রহমান বলেন, পতিবর্তন মুক্ত চর্চার মাধ্যমে শিক্ষার্থীদের মেধার পরিস্ফুটন ঘটাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। একটি বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠনগুলোর ভূমিকা অনস্বীকার্য।  প্রতিবর্তন সেই কাজটিই নিরলসভাবে করে যাচ্ছে।
কুবিতে প্রতিবর্তনের বার্ষিক চড়ুইভাতি
উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সংগীত প্রেমীদের নিয়ে ২০১৩ সালের ২৩ সেপ্টেম্বর মুক্ত সংস্কৃতি চর্চার লক্ষ্যে ‘আমরা তরুণ জাতির আশা, অসুন্দরের সর্বনাশা’ স্লোগানকে সামনে রেখে প্রতিবর্তনের যাত্রা শুরু হয়। নবান্ন উৎসব, বসন্ত বরণ, চড়ুইভাতি সহ নানামুখী কার্যক্রম চালিয়ে আসছে সংগঠনটি।

আরো পড়ুন

x