33 C
Bangladesh
বুধবার, জুলাই ১৭, ২০২৪

কুবির অসুস্থ শিক্ষার্থীর পাশে ইংরেজি অ্যালামনাই অ্যাসোসিয়েশন

পাবলিক বিশ্ববিদ্যালয়কুবির অসুস্থ শিক্ষার্থীর পাশে ইংরেজি অ্যালামনাই অ্যাসোসিয়েশন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ইংরেজি বিভাগে অধ্যয়নরত ১১তম ব্যাচের এক অসুস্থ শিক্ষার্থীকে আর্থিক সহায়তা প্রদান করে পাশে দাঁড়িয়েছে ইংরেজি অ্যালামনাই অ্যাসোসিয়েশন।

গতকাল মঙ্গলবার (১১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সেমিনার লাইব্রেরি ও রিচার্স সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে ঐ শিক্ষার্থীর হাতে ৫৩০০০ হাজার টাকা তুলে দেওয়া হয়। এতে পৃষ্ঠপোষকতা করেন ইংরেজি অ্যালামনাই অ্যাসোসিয়েশন এর সকল ব্যাচের শিক্ষার্থীরা।
ইংরেজি বিভাগের ঐ শিক্ষার্থী বেশ কিছুদিন যাবত মনস্তাত্ত্বিক জটিলতা ও শারীরিক বেশ কিছু সমস্যায় ভুগছেন।

আরো পড়ুন:  ববিতে "উত্তরবঙ্গ ছাত্র কল্যাণ সমিতি" এর নেতৃত্বে নিলয় এবং মোত্তালেব

ইংরেজি অ্যালামনাই অ্যাসোসিয়েশন এর যুগ্ম আহ্বায়ক ও ইংরেজি প্রথম ব্যাচের সাবেক শিক্ষার্থী আনিসুর রহমান বলেন, আনুষ্ঠানিকভাবে আমরা আজকে ইংরেজি অ্যালামনাই অ্যাসোসিয়েশন এর পক্ষ থেকে এই সহায়তা প্রদান করছি। বিভাগের কোনো শিক্ষার্থী যদি আর্থিক সংকটে থাকে, তাহলে বিনা সংকোচে ঐ সকল শিক্ষার্থী যেন আমাদেরকে জানায়। আমরা আমাদের সাধ্যানুযায়ী তাদের পাশে থাকবো এবং নিরলসভাবে সাহায্য প্রদানের চেষ্টা করবো। তিনি আরো বলেন, ইংরেজি অ্যালামনাই এসোসিয়েশন সবসময়ই কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সাধারণ শিক্ষার্থীদের যেকোনো প্রয়োজনে তাদের পাশে দাঁড়াবে।

আরো পড়ুন:  বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় প্রয়োজনীয় আমিষ খেতে হিমশিম শিক্ষার্থীদের

এসোসিয়েশনটির আহ্বায়ক সৈয়দ শাহরিয়ার মাহমুদ বলেন, ইংরেজি বিভাগের সাবেক এবং বর্তমান সিনিয়র-জুনিয়রদের মাঝে সেতুবন্ধন তৈরিতে ইংরেজি অ্যালামনাই এসোসিয়েশন কাজ করে যাচ্ছে। আমাদের বিভাগ এবং বিশ্ববিদ্যালয়কে ব্রান্ডিং করাই আমাদের এসোসিয়েশনের মূল লক্ষ্য। শিক্ষার্থীদের যে কোন স্বার্থে ইংরেজি অ্যালামনাই এসোসিয়েশন এগিয়ে আসবে।

আর্থিক সহায়তা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইংরেজি বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক ড. বনানী বিশ্বাস, কলা ও মানবিক অনুষদের সাবেক ডীন ও ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এম. এম. শরীফুল করিম, ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ও ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ হাবিবুর রহমান। এসময় আরো উপস্থিত ছিলেন ইংরেজি অ্যালামনাই এসোসিয়েশন এর সদস্য মিলি সুলতানা, জাহিদ জুয়েল, নুরুল আমিন, সাইদুজ্জামান সাঈদ, শাহীন, এবং আফসারা বিনতে আলম প্রমুখ।

আরো পড়ুন:  ১ লক্ষ ৮০ হাজার টাকার বাজেটেও নেই বিশ্ববিদ্যালয় দিবসে সাংস্কৃতিক অনুষ্ঠান 

উল্লেখ্য, ইংরেজি অ্যালামনাই অ্যাসোসিয়েশন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে অধ্যায়নকৃত প্রাক্তন শিক্ষার্থীদের সেতুবন্ধনে গড়ে উঠা একটি অন্যতম সামাজিক সংগঠন।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles