28 C
Bangladesh
রবিবার, জুলাই ১৪, ২০২৪

গবেষণা প্রকল্পে ১০লক্ষ টাকা অনুদান পেল ববির দুই শিক্ষক

পাবলিক বিশ্ববিদ্যালয়গবেষণা প্রকল্পে ১০লক্ষ টাকা অনুদান পেল ববির দুই শিক্ষক
(সিদ্দিকুর রহমান)  ২০২১-২০২২ অর্থবছরে মুজিববর্ষে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় বঙ্গবন্ধুর উন্নয়ন ভাবনা শীর্ষক গবেষণায় ১০ লাখ টাকা অনুদান পেয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) দুই শিক্ষক। তারা হলেন- সমাজবিজ্ঞান বিভাগের দুই অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো. সাদেকুর রহমান এবং ড. মো. তারেক মাহমুদ আবির।
জানা গেছে, উক্ত গবেষণার জন্য ১০ লাখ টাকা অনুমোদন লাভ করেছেন তারা। এছাড়াও প্রিন্সিপাল ইনভেস্টিগেটর ও কো  প্রিন্সিপাল ইনভেস্টিগেটর সম্মানি বাবদ দুই বছরের প্রকল্পের জন্য যথাক্রমে ১ লাখ ও ষাট হাজার টাকা বরাদ্দ পাবেন।
এ বিষয়ে প্রিন্সিপাল ইনভেস্টিগেটর মোঃ সাদেকুর রহমান ক্যাম্পাসলাইভকে বলেন, বঙ্গবন্ধুর দূর্যোগ ব্যবস্থাপনা সংক্রান্ত দূরদর্শী দৃষ্টিভঙ্গি ও চিন্তাচেতনা এবং উপকূলীয় এলাকায় দূর্যোগ ঝুঁকি হ্রাস করণে বঙ্গবন্ধু কর্তৃক উদ্ভাবিত মুজিব বাঁধ, মুজিব কেল্লা, স্কুল কাম সাইক্লোন শেল্টার, কমিউনিটি রেডিও স্টেশন প্রতিষ্ঠা ও বন্যা নিয়ন্ত্রণ বাঁধ বাংলাদেশের দূর্যোগ প্রশমনের জন্য মাইলফলক হয়ে থাকবে যা নিয়ে গবেষণা করার জন্য ব্যানবেইসের আর্থিক অনুমোদন লাভ করেছে। এ ব্যাপারে গবেষণা করার সুযোগ ও আর্থিক অনুমোদন লাভ করায় গবষকগন উচ্ছসিত। ভবিষ্যতে বঙ্গবন্ধুর এ প্রায়োগিক জ্ঞান ও দৃষ্টিভঙ্গি বিশ্বদরবারে সমাদৃত ও আলোড়ন সৃষ্টি করবে বলে আমার বিশ্বাস।
এ বিষয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি ড.ছাদেকুল আরেফিন জানান, বিশ্ববিদ্যালয়কে অনন্য উচ্চতায় নিয়ে যেতে গবেষণার বিকল্প নেই। গবেষকগণকে আন্তরিক ধন্যবাদ জানাই। বরিশাল বিশ্ববিদ্যালয় এভাবেই উত্তোরত্তর এগিয়ে যাবে।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles