37 C
Bangladesh
সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

গুচ্ছ ভর্তি পরীক্ষায় ববি কেন্দ্রে ক ইউনিটে মোট পরীক্ষার্থীর সংখ্যা ৪,২৭৩জন

পাবলিক বিশ্ববিদ্যালয়গুচ্ছ ভর্তি পরীক্ষায় ববি কেন্দ্রে ক ইউনিটে মোট পরীক্ষার্থীর সংখ্যা ৪,২৭৩জন

বরিশাল বিশ্ববিদ্যালয়ে(ববি) অনুষ্ঠিত গুচ্ছ ভর্তি পরীক্ষায় ২০২১-২২ শিক্ষাবর্ষে অংশগ্রহণকারী মোট পরীক্ষার্থীর সংখ্যা ৮৫৭৪ জন। ইতিমধ্যেই ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রথমবর্ষের স্নাতক (সম্মান) ক, খ ও গ ইউনিটের ভর্তি পরীক্ষার যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. সাদেকুল আরেফিন।

২০২১-২০২২ শিক্ষাবর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষায় বরিশালে মোট দুইটি কেন্দ্রে গুচ্ছ ভর্তি পরীক্ষার অনুষ্ঠিত হবে। যার একটি কেন্দ্র হল বরিশাল বিশ্ববিদ্যালয় এবং দ্বিতীয় কেন্দ্রটি হল বরিশাল সরকারি মহিলা কলেজ। ক, খ ও গ ইউনিটে মোট ৮,৫৭৪ জন শিক্ষার্থী অংশগ্রহন করবেন। এর মধ্যে ক (বিজ্ঞান) ইউনিটে দুটি কেন্দ্রে মোট পরীক্ষার্থীর সংখ্যা ৪,২৭৩ জন(ববি কেন্দ্রে ৩,৪২৪জন ও বরিশাল সরকারি মহিলা কলেজ কেন্দ্রে ৮৪৯ জন)। খ (মানবিক) ইউনিটে শুধু মাত্র ববি কেন্দ্রে ভর্তি পরিক্ষা অনুষ্ঠিত হবে। খ ইউনিটে ববি কেন্দ্রে মোট পরীক্ষার্থীর সংখ্যা ৩,৪২৪ জন। এবং গ (বাণিজ্য) ইউনিটে ববি কেন্দ্রে মোট পরীক্ষার্থীর সংখ্যা ৮৭৭জন।

আরো পড়ুন:  ইবিতে রাজশাহী ছাত্রকল্যাণের ক্যাম্পাস পরিচ্ছন্নতা অভিযান 

ক, খ ও গ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে যথাক্রমে ৩০জুলাই, ১৩আগস্ট ও ২০আগস্ট। প্রতিটি ইউনিটের পরীক্ষা শুরু হবে দুপুর ১২.০০ টা এবং শেষ হবে ০১.০০ টায়।

আগামীকাল ক ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য আজ বিকাল থেকেই শুধু হলের আবাসিক শিক্ষার্থীদের ববি ক্যাম্পাসে প্রবেশ করার অনুমতি দেয়া হয়েছে। যেসব শিক্ষার্থী হলে থাকেন না তাদের বিশ্ববিদ্যালয়ের ভিতরে প্রবেশ করতে দিচ্ছেন না বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ। এছাড়াও ভর্তি পরীক্ষা সুষ্ঠভাবে সম্পাদনের জন্য আইন শৃঙ্খলা বাহিনী সদা তৎপর রয়েছে।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles