29 C
Bangladesh
মঙ্গলবার, মে ২৮, ২০২৪

গ্রীষ্মের ছুটি বাতিলের দাবি জানিয়েছে ইবি ছাত্র ইউনিয়ন

পাবলিক বিশ্ববিদ্যালয়গ্রীষ্মের ছুটি বাতিলের দাবি জানিয়েছে ইবি ছাত্র ইউনিয়ন
গ্রীষ্মকালীন ছুটি বাতিলের দাবি জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্র ইউনিয়ন। সংগঠনটির দাবির সঙ্গে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একাংশও সমর্থন জানিয়েছে। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ক্যালেন্ডারে আগামী ১ থেকে ১৩ জুন গ্রীষ্মকালীন ছুটি রয়েছে। সেশনজট কমাতে এই ছুটি বাতিলের দাবি জানিয়েছেন তারা।
বুধবার (১৮ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুস সালামের কাছে স্মারকলিপি দিয়েছেন সংগঠনটির নেতৃবৃন্দ।
স্মারকলিপিতে ইউনিয়নের নেতৃবৃন্দ বলেন, করোনার জন্য একদিকে দীর্ঘদিন ক্যাম্পাস বন্ধ থাকায় স্বাভাবিক সময়ের তুলনায় শিক্ষা কার্যক্রমে ছন্দপতন হয়েছে। এছাড়া গ্রীষ্মকালীন ছুটি বাড়তি আরও চাপ তৈরি করবে। ইতোমধ্যে সাধারণ শিক্ষার্থীরা এই ছুটি বাতিলের দাবি জানিয়েছেন। সেই প্রেক্ষিতে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমে আরও গতি আনতে এবং বিভিন্ন বিভাগের সেশনজট দূর করতে আপনার কাছে গ্রীষ্মকালীন ছুটি বাতিলের দাবি জানাচ্ছি।
নেতৃবৃন্দ আরও বলেন, করোনার কারণে বিশ্ববিদ্যালয়ের  শিক্ষা কার্যক্রম প্রায় ২ বছর বন্ধ ছিলো। যা শিক্ষার্থীদের স্বাভাবিক শিক্ষার পরিবেশকে ধারণাতীতভাবে ক্ষতিমন্ত করেছে। দীর্ঘসময় বন্ধ থাকার কারণে ক্লাস, পরীক্ষা, ল্যাবসহ যাবতীয় শিক্ষা কার্যক্রমের ছন্দে বিভিন্ন বিভাগে সেশনজট তৈরি হয়েছে। পড়াশোনা শেষ করে কর্ম সংস্থানে যুক্ত হওয়া এখন চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।
স্মারকলিপি গ্রহণের সময় ইবি উপাচার্য বলেন, ছুটির বাতিলের বিষয়ের সাথে আমি একমত। একের পর এক ছুটিতে পড়াশোনায় ছন্দপতন হয়। আমরা আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত নিবো।
এদিকে, ছুটি বাতিলের দাবিতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও সরব সাধারণ শিক্ষার্থীরা। ছুটি বাতিলের দাবি জানিয়ে স্ট্যাটাস দিয়েছেন অনেকে। বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থী রাজু বলেন, গ্রীষ্মকালীন ছুটি বাতিল করা হোক, তাহলে কিছুটা হলেও সেশনজট কমবে।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles