32 C
Bangladesh
শুক্রবার, জুলাই ২৬, ২০২৪

জবির চারুকলা বিভাগের পরীক্ষার সময়সূচী প্রকাশিত হয়েছে

পাবলিক বিশ্ববিদ্যালয়জবির চারুকলা বিভাগের পরীক্ষার সময়সূচী প্রকাশিত হয়েছে
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে বি.এফ.এ (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার (চারুকলা বিভাগের) ব্যবহারিক এবং মৌখিক পরীক্ষার সময়সূচি প্রকাশিত হয়েছে ।
জবির চারুকলা বিভাগের পরীক্ষার
আগামী ১২ নভেম্বর (শনিবার) ব্যবহারিক পরীক্ষা এবং ১৭ নভেম্বর (বৃহস্পতিবার)মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। ব্যবহারিক পরীক্ষা সকাল ১১.০০ থেকে দুপুর ১.০০ পর্যন্ত একটানা ২ ঘন্টা চলবে। আর মৌখিক পরীক্ষা ( শুধুমাত্র ব্যবহারিক পরীক্ষা উওীর্ণ শিক্ষার্থী) সকাল ৯.০০ থেকে বিকাল ৩ঃ৩০ পর্যন্ত চলবে।
জবির চারুকলা বিভাগের পরীক্ষার
পরীক্ষাটি ১০০ নাম্বারে অনুষ্ঠিত হবে, যার মধ্যে ব্যবহারিক পরীক্ষা ৯০ ও মৌখিক পরীক্ষা ১০ নাম্বারে হবে। ব্যবহারিক পরীক্ষার মধ্যে ব্যবহারিক ড্রইং ৭০ ও ব্যবহারিক ডিজাইন ২০। উক্ত পরীক্ষাটির বিষয়বস্তু জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।
জবির চারুকলা বিভাগের
পরীক্ষার কেন্দ্র জবির বাংলা,ইতিহাস,ইসলামিক স্টাডিজ ও,ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে অনুষ্ঠিত হবে। পরীক্ষা শুরু হবার ৩০ মিনিটের মধ্যে হলে প্রবেশ করতে হবে এবং সাথে প্রবেশপত্র নিতে হবে, অন্যথায় পরীক্ষা দিতে দেওয়া হবে না।
জবির চারুকলা বিভাগের পরীক্ষার
উল্লেখ্য, গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষার আবেদন গত ১৭ অক্টোবর দুপুর ১২টা হতে শুরু হয় এবং ২৭ অক্টোবর রাত ১১.৫৯ মিনিট পর্যন্ত আবেদন প্রক্রিয়া শেষ হয়।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles