37 C
Bangladesh
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

জবির সাংবাদিকতা বিভাগের নতুন চেয়ারম্যান আশরাফুল আলম

পাবলিক বিশ্ববিদ্যালয়জবির সাংবাদিকতা বিভাগের নতুন চেয়ারম্যান আশরাফুল আলম
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের নতুন চেয়ারম্যান হিসেবে সহযোগী অধ্যাপক ড. মো. আশরাফুল আলমকে নিযুক্ত করা হয়েছে। তিনি সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. শাহ মো. নিসতার জাহান কবীর এর স্থলাভিষিক্ত হয়েছেন।
বুধবার (২৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান এতথ্য নিশ্চিত করেছেন। এ ব্যাপারে তার স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে বলে জানান তিনি।
রেজিস্ট্রার ওহিদুজ্জামান জানান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শাহ মো. নিসতার জাহান কবীর ব্যক্তিগত কারণে বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন, ২০০৫-এর ২৪(৩) ধারা অনুযায়ী উক্ত বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আশরাফুল আলম-কে পরবর্তী ০৩ (তিন) বছরের জন্য গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করা হলো।
তিনি আরও বলা হয়, তিনি বিধি মোতাবেক ভাতা ও অন্যান্য সুবিধাদি প্রাপ্য হবেন। এ আদেশ ২৭ সেপ্টেম্বর হতে কার্যকর হবে।
দায়িত্ব পেয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান নতুন চেয়ারম্যান ড. মো. আশরাফুল আলম বলেন, বিশ্ববিদ্যালয় থেকে আমাকে এ দায়িত্ব দেয়া হয়েছে। আমি আমার দায়িত্ব যথাযথভাবে পালন করার চেষ্টা করবো। আমি আমার বিভাগের শিক্ষার্থীদের নিয়ে একসাথে এগিয়ে যেতে চাই৷ তারা যেনো তাদের কর্মক্ষেত্রের সফলতার সর্বোচ্চ পর্যায়ে পৌঁছাতে পারে সে ব্যবস্থা করবো। এ ব্যাপারে সবার সহযোগিতা কাম্য।
সহযোগী অধ্যাপক ড. মো. আশরাফুল আলম দক্ষিণ কোরিয়ার চোনাম ন্যাশনাল ইউনিভার্সিটি থেকে কমিউনিকেশনে তার ডক্টর অব ফিলোসফি (পিএইচডি) ডিগ্রি অর্জন করেন। তিনি আমেরিকার অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটি (এএসইউ), ইউএসএ-এর ওয়াল্টার ক্রোনকিট স্কুল অফ জার্নালিজম এন্ড মেশ কমিউনিকেশন এ সাংবাদিকতা, প্রযুক্তি ও গণতন্ত্রে অধ্যয়ন করেছেন।
২০২২ স্কলারস প্রোগ্রাম অফ স্টাডিজ অফ ইউনাইটেড স্টেটস ইনস্টিটিউটস (সুসি)-এর অধীনে। তিনি নরওয়ের সরকার কর্তৃক প্রদত্ত ইন্টারন্যাশনাল সামার স্কুল (আইএসএস) স্কলারশিপের অধীনে নরওয়ের অসলো বিশ্ববিদ্যালয় থেকে ‘মিডিয়া স্টাডিজ’-এর উপর একটি মাস্টার্স প্রোগ্রাম সম্পন্ন করেছেন।
আশরাফুল আলম বাংলাদেশের ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতায় চার বছরের স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেন। ২০০৯ সাল থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে যোগদান করেন। শিক্ষকতায় জড়িত হওয়ার আগে তিনি বিভিন্ন মিডিয়া আউটলেটের সাথে কাজ করার অভিজ্ঞতা অর্জন করেছিলেন।
এর আগে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. শাহ মো. নিসতার জাহান কবীর-এর চেয়ারম্যান হিসেবে নিযুক্তির মেয়াদ ১৭ সেপ্টেম্বর তিন বছর পূর্ণ হয়। গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে অধ্যাপক পদে অন্য কোন শিক্ষক কর্মরত না থাকায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন, ২০০৫-এর ২৪ (২) ধারা অনুযায়ী অধ্যাপক ড. শাহ মো. নিসতার জাহান কবীর-কে পুনরায় তিন বছরের জন্য গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করা হয়েছিলো।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles