29 C
Bangladesh
বুধবার, মে ২৯, ২০২৪

জবি গ্রীনভয়েসের নেতৃত্বে মামুন-জয়া

পাবলিক বিশ্ববিদ্যালয়জবি গ্রীনভয়েসের নেতৃত্বে মামুন-জয়া
‘যুবরাই লড়বে সবুজ পৃথিবী গড়বে’স্লোগান নিয়ে পরিবেশবাদী যুবসংগঠন গ্রীন ভয়েস। জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখার এ সংগঠনের নতুন কমিটি গঠিত হয়েছে। কমিটিতে সভাপতি হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন আব্দুল্লাহ আল মামুন এবং সাধারণ সম্পাদক হিসেবে জয়া সরকার৷
সমাজসেবামূলক এ সংগঠনে প্রধান সমন্বয়ক মো: আলমগীর কবির সই করে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ কমিটি ঘোষণা করেন।
কমিটিতে সহ- সভাপতি হিসেবে রয়েছেন তাহসিন সারোয়ার, ইমরান হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক পর্ণা নন্দী, মাহমুদুল হাসান নোমান সাংগঠনিক সম্পাদক  মো: এনামুল হাসান, সহ-সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান হৃদয়।
এছাড়াও কোষাধ্যক্ষ এম.এ. মোক্তাদির সিকদার, প্রচার সম্পাদক মো: রাশেদুজ্জামান লিমন, সহ-প্রচার সম্পাদক মো: মনির হোসেন, দপ্তর সম্পাদক মো: সোহেল রানা নাসিফ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক তানজিম নুর আনজুম, পরিবেশ বিষয়ক সম্পাদক মো: শায়ন গাজী, ক্রীড়া বিষয়ক সম্পাদক মো; ইশতিয়াক ওসমান। সুমাইয়া আবেদীন রিতিকা, নুরুল হায়দার,কৌশিক দত্ত, মো: রাকিবুল হাসান এবং শাওন মাহমুদ কমিটিতে কার্যনির্বাহী সদস্য হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন৷
কমিটিকে সঠিকভাবে পরিচালনা ও দিকনির্দেশনা প্রদানের জন্য বিশ্ববিদ্যালয় শাখার উপদেষ্টা পরিষদে রয়েছেন ভূগোল ও পরিবেশ বিভাগের চেয়্যারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল কাদের, অধ্যাপক ড. মোঃ মনিরুজ্জামান ও অধ্যাপক ড. মল্লিক আকরাম হোসেন।
কমিটির সভাপতি আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘আমাকে সভাপতি নির্বাচিত করায় শ্রদ্ধেয় আলমগীর কবির ভাইয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি৷ পরিবাদী এ সংগঠনে কমিটি সহ সকল সদস্যদের নিয়ে কাজ করে এগিয়ে যাওয়ার সর্বদাই চেষ্টা করবো।
উল্লেখ্য, ২০০৫ সালে ‘যুবরাই লড়বে সবুজ পৃথিবী গড়বে’স্লোগানে  যাত্রা শুরু করে গ্রীন ভয়েস। পরিবেশের বিভিন্ন সচেতনতার পাশাপাশি নদী দখল ও দুষণের প্রতিবাদ, বৃক্ষরোপণ, পরিবেশ সচেতনতামূলক পোস্টার, ফেস্টুন, পরিবেশের গুরত্বের ওপর ভিত্তি করে ভার্চুয়াল আলোচনা সভাসহ সাংস্কৃতিক অনুষ্ঠান করে থাকেন।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles