29 C
Bangladesh
বুধবার, মে ২২, ২০২৪

ডিন’স অ্যাওয়ার্ড পেয়ে আনন্দিত বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৫৮ জন শিক্ষার্থী

পাবলিক বিশ্ববিদ্যালয়ডিন'স অ্যাওয়ার্ড পেয়ে আনন্দিত বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৫৮ জন শিক্ষার্থী
বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) স্নাতক এবং স্নাতকোত্তর পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদের অধীন বিভিন্ন বিভাগের ৫৮ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে মর্যাদাপূর্ণ ডিন’স অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে।
ডিন’স অ্যাওয়ার্ড পেয়ে আনন্দিত
বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের কীর্তনখোলা হলরুমে শিক্ষার্থীদের হাতে ডিন’স অ্যাওয়ার্ড তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন ও বিশেষ অতিথি ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া।
ডিন’স অ্যাওয়ার্ড পেয়ে আনন্দিত
অ্যাওয়ার্ড প্রাপ্তদের মধ্যে স্নাতক পর্যায়ে ২০১৩-১৪ শিক্ষাবর্ষে ১৪ জন ও ২০১৪-১৫ শিক্ষাবর্ষে ২৭ জন এবং স্নাতকোত্তর পর্যায়ে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ৫ জন ও ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ১২ জন শিক্ষার্থী রয়েছেন।
ডিন’স অ্যাওয়ার্ড পেয়ে আনন্দিত
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন বলেন, তোমাদেরকে মনুষ্যত্বসম্পন্ন মানুষ হতে হবে। সততা ও নৈতিকতার সাথে দাঁড়াতে হবে মানুষের পাশে এবং কাজ করে যেতে হবে দেশের জন্য। প্রথাগত শিক্ষা অর্জনের পাশাপাশি একজন সত্যিকারের মনুষ্যত্বসম্পন্ন মানুষে পরিণত হতে পারলেই তোমাদের এ শিক্ষা অর্জন স্বার্থক বলে প্রতিয়মান হবে।
ডিন’স অ্যাওয়ার্ড পেয়ে আনন্দিত
তিনি আরও বলেন, সকলের সম্মিলিত প্রয়াসে বরিশাল বিশ্ববিদ্যালয় একদিন শিক্ষার্থীদের পছন্দের কেন্দ্রবিন্দুতে পরিণত হবে। শিক্ষা, গবেষণা ও সহশিক্ষা কার্যক্রমের সমন্বয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়কে দেশ ও আন্তর্জাতিক পরিমন্ডলে পরিচিত করতে বিশ্ববিদ্যালয়ের সকলকে ঐক্যবদ্ধভাবে যার যার অবস্থান থেকে কাজ করে যেতে হবে।
ডিন’স অ্যাওয়ার্ড পেয়ে আনন্দিত
কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গবেষণা ও সম্প্রসারণ অফিসের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) ড. মোহাম্মদ সাখাওয়াত হোসেন। অ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন রসায়ন বিভাগের অরিন্দম কর্মকার ও ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ওহেদা ইসলাম।
ডিন’স অ্যাওয়ার্ড পেয়ে আনন্দিত
এছাড়াও অনুষ্ঠানে বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ১১০ জন শিক্ষককে সম্মাননা প্রদান করা হয় । জানুয়ারি ২০১৯ থেকে ডিসেম্বর ২০২১ এর মধ্যে বিভিন্ন জার্নালে প্রকাশিত প্রবন্ধের উপর ভিত্তি করে সম্মানিত শিক্ষকদের এ সম্মাননা সনদ প্রদান করা হয়। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, ২৪টি বিভাগের চেয়ারম্যানবৃন্দ, প্রভোস্ট, প্রক্টর, পরিচালকবৃন্দ, শিক্ষকমন্ডলী শিক্ষার্থীবৃন্দসহ কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মার্কেটিং বিভাগের প্রভাষক সায়মা আক্তার।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles