27 C
Bangladesh
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৯, ২০২৪

দেশের উন্নতির জন্য বঙ্গবন্ধুর দর্শনকে আকড়িয়ে ধরতে হবে:বশেমুরবিপ্রবি উপাচার্য

পাবলিক বিশ্ববিদ্যালয়দেশের উন্নতির জন্য বঙ্গবন্ধুর দর্শনকে আকড়িয়ে ধরতে হবে:বশেমুরবিপ্রবি উপাচার্য

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে ৭ জুন ২০২২ বিকাল ৪টায় একাডেমিক ভবনের ৫০১ নং কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব।

আরো পড়ুন:  বেরোবিতে স্নাতক প্রথম বর্ষের ক্লাস শুরু কাল

সভাপতির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব বলেন, বঙ্গবন্ধুর ছয় দফা আন্দোলন একটি ঐতিহাসিক ও গুরুত্বপূর্ণ রাজনৈতিক ঘটনা। ছয় দফা আন্দোলন না হলে এদেশের স্বাধীনতা আসতো না। বঙ্গবন্ধুর ছয় দফা ছিল বাংলাদেশের স্বাধীনতার প্রধান ভিত্তি।

আরো পড়ুন:  বরিশালের বিশ্ববিদ্যালয়ে হলের খাবারের দাম এবং মান নিয়ে হতাশ আবাসিক শিক্ষার্থীরা

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু ছিলেন সারা বিশ্বের শোষিত ও নিপীড়িত মানুষের নেতা। তিনি শিক্ষার্থীদের প্রতি আহবান জানিয়ে বলেন, দেশের উন্নতির জন্য বঙ্গবন্ধুর দর্শনকে আকড়িয়ে ধরতে হবে।

অন্যান্যদের মধ্য বক্তব্য রাখেন প্রক্টর ড. মোঃ রাজিউর রহমান। তিনি বলেন, বঙ্গবন্ধুর ছয় দফা ছিল বাঙালির মুক্তির সনদ বা ‘ম্যাগনা কার্টা’।

আরো পড়ুন:  দেশের স্বার্থে নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে: উপাচার্য

আলোচনা সভার শুরুতে ঐতিহাসিক ছয় দফা সংক্রান্ত একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্তিত ছিলেন।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles