29 C
Bangladesh
রবিবার, জুলাই ১৪, ২০২৪

নজরুল বিশ্ববিদ্যালয়ের প্রথম বার্ষিক প্রতিবেদন প্রকাশ

পাবলিক বিশ্ববিদ্যালয়নজরুল বিশ্ববিদ্যালয়ের প্রথম বার্ষিক প্রতিবেদন প্রকাশ
প্রতিষ্ঠার ১৭ বছর পর প্রথমবারের মতো বার্ষিক প্রতিবেদন প্রকাশ করলো জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়।
বুধবার (৪ অক্টোবর) প্রথম বার্ষিক প্রতিবেদনের মোড়ক উন্মোচন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর।
এসময় আরো উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. আতাউর রহমান, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, ১ম বার্ষিক প্রতিবেদন সম্পাদনা পরিষদের আহ্বায়ক অধ্যাপক ড. মো. রিয়াদ হাসান, সদস্য সচিব তানিয়া আফরিন তন্বী, জনসংযোগ দপ্তরের অতিরিক্ত পরিচালক ও পিএস টু ভিসি এস এম হাফিজুর রহমান, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মোহাম্মদ মেহেদী উল্লাহ, জনসংযোগ কর্মকর্তা মো. রেজাউদ্দৌলাহ প্রধানসহ অন্যরা।
মোড়ক উন্মোচন শেষে উপাচার্য ড. সৌমিত্র শেখর বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব গ্রহণ করার পর আমি শিক্ষা, গবেষণা ও উন্নয়ন মটো হিসেবে গ্রহণ করি। এই বিশ্ববিদ্যালয়ে ইতঃপূর্বে কোনো বার্ষিক প্রতিবেদন প্রকাশিত হয়নি জেনে খানিকটা অবাক হই। একটি বিশ্ববিদ্যালয়ের বাৎসরিক সার্বিক কর্মকাণ্ডের উল্লেখ যেখানে থাকার কথা সেই প্রয়োজনীয় দলিলটি প্রকাশ না হওয়া বিশ্ববিদ্যালয়ের পরিপ্রেক্ষিতে কাম্য নয়। এরপরই আমরা বার্ষিক প্রতিবেদন প্রকাশের সিদ্ধান্ত গ্রহণ করি।
তিনি আরো বলেন, প্রথম বার্ষিক প্রতিবেদন সময়ের সাথে ইতিহাসের দলিল হয়ে থাকবে। তাই এটি একটি ঐতিহাসিক মুহূর্ত। সময় ও পরিশ্রমসাধ্য এই কাজটি সকলের প্রচেষ্টায় সম্পন্ন হয়েছে। ভবিষ্যতেও কাজের এই ধারা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles