30 C
Bangladesh
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

নজরুল বিশ্ববিদ্যালয়ে উইমেন পিস ক্যাফের সেমিনার 

পাবলিক বিশ্ববিদ্যালয়নজরুল বিশ্ববিদ্যালয়ে উইমেন পিস ক্যাফের সেমিনার 
বাংলাদেশ নারী প্রগতি সংঘ এবং উইমেন পিস ক্যাফের আয়োজনে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ‘ডেমোক্রেসি এন্ড সেকুলারিজম ফর জেন্ডার ইক্যুয়ালিটি’ র্শীষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (৪ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির ৩য় তলায় আয়োজিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর। সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ নারী প্রগতি সংঘের সমন্বয়ক নাসরিন বেগম।
প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ডেমোক্রেসি এন্ড সেকুলারিজম শব্দ দুইটি আমাদের সংবিধানে আছ। কিন্তু একটা সময় সংবিধান থেকে শব্দ দুটি বাদ দেওয়া হয়েছিল। কারণ এই শব্দ দুটির মধ্যে এমন একটি চেতনা আছে যা মানুষকে মানুষ হিসেবে ভাবতে শেখায়। মানুষকে উন্নততর করার অনুপ্রেরণা দেয়। অন্যদিকে ডেমোক্রেসিকে শুধুই ভোটাধিকারের মধ্যে সীমাবদ্ধ করা হয়েছিল।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. আতাউর রহমান এবং প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জি। সেমিনারে স্বাগত বক্তব্য দেন উইমেন পিস ক্যাফের সভাপতি জাকিয়া সুলতানা। এছাড়াও উইমেন পিস ক্যাফের চিফ মেন্টর মাসুদুর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা সেমিনারে অংশগ্রহণ করেন।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles