37 C
Bangladesh
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

নজরুল বিশ্ববিদ্যালয়ে ‘গ্লোবাল ক্লাইমেট স্ট্রাইক-২০২৩’ পালন

পাবলিক বিশ্ববিদ্যালয়নজরুল বিশ্ববিদ্যালয়ে ‘গ্লোবাল ক্লাইমেট স্ট্রাইক-২০২৩’ পালন
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে নির্ভয় ফাউন্ডেশনে উদ্যোগে ‘গ্লোবাল ক্লাইমেট স্ট্রাইক-২০২৩’ পালিত হয়েছে।
শুক্রবার (১৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ক্রিয়াশীল সংগঠনগুলোকে সাথে নিয়ে ‘Make noise raise voice for climate change’ প্রতিপাদ্যে পালন করে বিশ্ববিদ্যালয় শাখা নির্ভয় ফাউন্ডেশন। এতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জি, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. তপন কুমার সরকার ও বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা।
ড. তপন কুমার সরকার বলেন,প্রকৃতিকে প্রকৃতির মত থাকতে দিতে,প্রকৃতি তার নিজস্ব গতিতে চলবে,তা বাঁধাগ্রস্ত হলেই দুর্গতি হবে। পৃথিবীতে যত প্রাণী আছে তার মধ্যে সর্বশ্রেষ্ঠ প্রাণী মানবকুল,কিন্তু বর্তমানে ক্লাইমেট চেইঞ্জ যে একটা মহামারির দিকে যাচ্ছে সেজন্য দায়ী আমরা মানবকুলই। আমাদেরকে  নিজের জায়গা থেকে সচেতন হতে হবে।
প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জি বলেন,আমাদের পরিবেশ ক্ষতিকারক উপাদান বাড়াচ্ছি, পরিবেশ বান্ধব উপাদান নিঃশেষ করে ফেলছি। যা নেতিবাচক দিকে যাচ্ছে। আমরা যেটাকে মানতে হবে বলছি সেটা মানছি না।আমরা আধুনিকায়ন করছি, কিন্তু পরিবেশ সহায়ক হচ্ছি না।আমাদেরকে যে যার জায়গা থেকে সচেতন হতে হবে, পরিবেশের প্রতি দায়িত্বশীল আচরণ করতে হবে,পরিবেশ রক্ষায় বনায়ন করতে হবে।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles