27 C
Bangladesh
সোমবার, মে ২৭, ২০২৪

নজরুল বিশ্ববিদ্যালয়ে মানসিক চাপ ও স্বাস্থ্য বিষয়ক কর্মশালা 

পাবলিক বিশ্ববিদ্যালয়নজরুল বিশ্ববিদ্যালয়ে মানসিক চাপ ও স্বাস্থ্য বিষয়ক কর্মশালা 
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য দিনব্যাপী ‘মানসিক চাপ ও স্বাস্থ্য’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় ৮০ জন শিক্ষার্থী অংশ নেন।
বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাশুরেন্স সেলের (আইকিউএসি) আয়োজনে কর্মশালায় অনলাইনে যুক্ত থেকে উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর। শুভেচ্ছা বক্তব্য দেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মোহাম্মদ মেহেদী উল্লাহ।
ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক উম্মে ফারহানার সঞ্চালনায় কর্মশালার উদ্বোধনী অধিবেশনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমান এবং স্বাগত বক্তব্য দেন রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর।
কর্মশালায় আইকিউএসি পরিচালক অধ্যাপক ড. মো. সাহাবউদ্দিন বলেন, অধ্যয়নকালে শিক্ষার্থীদের নানা ধরনের মানসিক চাপের স্বীকার হতে হয়। দিনব্যাপী কর্মশালার মধ্যদিয়ে এ ধরনের চাপগুলোকে মোকাবিলা করে সাবলীলভাবে বিশ্ববিদ্যালয় জীবন সমাপ্ত ও একজন দক্ষ গ্র্যাজুয়েট হিসেবে নিজেকে তৈরি করে দেশ সেবায় নিয়োজিত হবার দীক্ষা ও অনুশীলনই শিক্ষা দেওয়া হয়েছে।
কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রের আমেরিকান একাডেমি অব ফ্যামেলি ফিজিশিয়ান্স স্টিভেন এডওয়ার্ড ল্যান্ডাউ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক পরেশ চন্দ্র মোদক ও মানসিক স্বাস্থ্য বিশেষজ্ঞ শারমিন আক্তার সেতু।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles