32 C
Bangladesh
শনিবার, জুন ১৫, ২০২৪

নজরুল বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

পাবলিক বিশ্ববিদ্যালয়নজরুল বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে ২০২০-২১ সেশনের ‘এ’ ইউনিট (বিজ্ঞান বিভাগ) এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের কলা ভবন, বিজ্ঞান ভবন, ব্যবসায় প্রশাসন অনুষদ ভবন ও সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনের মোট ১৩৭ টি কক্ষে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

শনিবার (৩০ জুলাই) দুপুর ১২ টা থেকে পরীক্ষা শুরু হয়ে ১ টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় উপস্থিতির হার ছিল প্রায় ৯৮ শতাংশ।

ভর্তি পরীক্ষা শুরু হলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর কেন্দ্রের বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন। এ সময় ভিজিল্যান্স উপ কমিটির সদস্য সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম, কলা অনুষদের ডিন প্রফেসর ড. আহমেদুল বারী, রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবীর, শিক্ষক সমিতির সভাপতি ড. শেখ মো: সুজন আলী, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মোঃ আব্দুল হালিম, কর্মকর্তা পরিষদের সভাপতি মোঃ জোবায়ের হোসেনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

আরো পড়ুন:  ববিতে মাদক, জঙ্গিবাদ, গুজব ও সাইবার অপরাধ প্রতিরোধে মতবিনিময় সভা

ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করে উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন, ” নজরুল বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা অত্যন্ত উৎসবমুখর পরিবেশে গ্রহণ করা হয়েছে। আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী, ছাত্র ছাত্রী, ছাত্রদের বিভিন্ন সংগঠন,স্থানীয় প্রশাসন, জনগণ, সাংবাদিকবৃন্দ সবাই আমাদের সঙ্গে অংশগ্রহণ করে আমাদের সহযোগিতা করছেন। তাদের সহযোগিতা পাওয়ার মধ্যদিয়েই আমাদের এই ভর্তি পরীক্ষা অত্যন্ত আনন্দমুখর ভাবে অনুষ্ঠিত হয়েছে। এ জন্য আমি সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।”

আরো পড়ুন:  ১৫ আগস্ট বঙ্গবন্ধুর দেহ কেড়ে নিলেও আদর্শ ছিনিয়ে নিতে পারেনি"

তিনি আরও বলেন, “যারা ভর্তি পরীক্ষা দিতে এসেছে তাদের মধ্যে যে আগ্রহ আমরা লক্ষ্য করেছি সেটি আমাদের আশান্বিত করেছে। বিশেষ করে ৯৮ শতাংশ পরীক্ষার্থীই পরীক্ষা দিতে উপস্থিত হয়েছে। যেটি বিভিন্ন কক্ষ ঘুরে দেখে আমি জানতে পেরেছি। তাদের এই উপস্থিতিই প্রমাণ করে যে লেখা পড়ার প্রতি ছাত্রসমাজের অনেক আগ্রহ। লেখাপড়া করে তারা তাদের ভবিষ্যৎকে গড়তে অত্যন্ত দৃঢ়প্রতিজ্ঞ।”

আরো পড়ুন:  কুবির বঙ্গবন্ধু হলে তিন চোর আটক

উল্লেখ্য, গুচ্ছপদ্ধতির এই ভর্তি পরীক্ষায় ২২টি পাবলিক বিশ্ববিদ্যালয় দেশব্যাপী একযোগে মোট ১৯ টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা গ্রহণ করে। ইউনিট-বি (মানবিক) এর ভর্তি পরীক্ষা আগামী ১৩ আগস্ট ও ইউনিট-সি (বাণিজ্য) এর ভর্তি পরীক্ষা ২০ আগস্ট অনুষ্ঠিত হবে।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles