25 C
Bangladesh
বুধবার, এপ্রিল ১০, ২০২৪

নোবিপ্রবির সঙ্গে আঙ্কারা ইলদিরহাম বেয়াজিত বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর 

পাবলিক বিশ্ববিদ্যালয়নোবিপ্রবির সঙ্গে আঙ্কারা ইলদিরহাম বেয়াজিত বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর 
নোবিপ্রবির সঙ্গে আঙ্কারা ইলদিরহাম বেয়াজিত বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর
নোবিপ্রবি প্রতিনিধি
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) এবং তুরস্কের আঙ্কারা ইলদিরহাম বেয়াজিত বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা স্মারক  স্বাক্ষরিত হয়েছে। আজ সোমবার (২৩ মে ২০২২) নোবিপ্রবি উপাচার্য দপ্তরে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নোবিপ্রবির ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম।
নোবিপ্রবির পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম এবং আঙ্কারা ইলদিরহাম বেয়াজিত বিশ্ববিদ্যালয়ের পক্ষে স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের রেক্টর প্রফেসর ড. ইব্রাহিম আয়দিনলি। ভার্চুয়ালি আয়োজিত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, নোবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ও শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, আইআইএস পরিচালক অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. মো. রোকনুজ্জামান সিদ্দিকীসহ নোবিপ্রবির বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, বিভাগের চেয়ারম্যানবৃন্দ, নোবিপ্রবি রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।
মূলত শিক্ষা, গবেষণা, তথ্য ও সাংস্কৃতিক বিনিময়ের ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতার লক্ষে উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।
অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে নোবিপ্রবির  উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, ‘নোবিপ্রবি এবং আঙ্কারা ইলদিরহাম বেয়াজিত বিশ্ববিদ্যালয়ের মধ্যে স্বাক্ষরিত এ সমঝোতা স্মারক ভবিষ্যতে দুই বিশ্ববিদ্যালয়কে এগিয়ে যেতে আরও সহায়ক ভূমিকা পালন করবে। শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে এ ধরনের সমঝোতা দক্ষ মানবসম্পদ সৃষ্টিতে অত্যন্ত সহায়ক।’ এসময় উপাচার্য চুক্তি সম্পাদনের সাথে যুক্ত সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং অভিনন্দন জানান।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles