29 C
Bangladesh
মঙ্গলবার, মে ২৮, ২০২৪

পরিচ্ছন্নতা অভিযানে ইবির রোভাররা 

পাবলিক বিশ্ববিদ্যালয়পরিচ্ছন্নতা অভিযানে ইবির রোভাররা 

মুখে মাস্ক, গায়ে একই রঙের পোষাক, হাতে গ্লাভস ও কাঁধে বস্তা। ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যাম্পাসে আবর্জনা কুড়াচ্ছেন একদল ছেলে মেয়ে। দূর থেকে দেখে মনে হলো ওরা পরিচ্ছন্নকর্মী। কিন্তু তা নয়। কাছে গিয়ে দেখা গেল তারা বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট গ্রুপের সদস্য। বাংলাদেশ স্কাউটস দিবস উপলক্ষে পালন করছেন পরিচ্ছন্নতা অভিযান।

 

 

 

আরো পড়ুন:  শোক দিবসে বঙ্গবন্ধু ভাস্কর্যে নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলি

শুক্রবার সকাল ৮ টায় রোভার স্কাউটের পতাকা ¯ট্যান্ড প্রাঙ্গণে পতাকা উত্তোলণ ও আলোচনা সভার মাধ্যমে কর্মসূচীর উদ্বোধন করেন ইবি রোভার স্কাউট গ্রুপ ইউনিট কাউন্সিলের সভাপতি আখতার হোসেন আজাদ ও সাধারণ সম্পাদক মুসা হাশেমী। পরে তাদের নেতৃত্বে সকাল সাড়ে ৮ টা থেকে প্রায় দুই ঘন্টা ৩০ জন রোভার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেন। এতে ১৫ বস্তা বর্জ্য জমা হয়।

আরো পড়ুন:  ইবিতে সেরা সংগঠন পুরষ্কার পেলো সিওয়াইবি 

রোভাররা জানিয়েছেন, ক্যাম্পাসের ক্রিকেট মাঠ, পেয়ারা বাগান ও জিমনেশিয়াম সংলগ্ন এলাকাসহ বিভিন্ন স্থানে তারা পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেন। এসব স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকা বিভিন্ন অনুষ্ঠান, বনভোজন ও ইফতার পরবর্তী ফেলে দেওয়া আবর্জনা পরিষ্কার করে বস্তা বন্দী করেন। পরে সেগুলো নির্দিষ্ট স্থানে ফেলে দেওয়া হয়।

আরো পড়ুন:  ইবিতে জুনিয়র কতৃক সিনিয়র লাঞ্ছিত

 

 

ইউনিট কাউন্সিলের সাধারণ সম্পাদক মুসা হাশেমী বলেন, ‘বাংলাদেশ স্কাউটস দিবস উদযাপনের অংশ হিসেবে আমরা এ কার্যক্রম পরিচালনা করেছি। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পাশাপাশি প্রত্যেকে যদি নিজ নিজ অবস্থান থেকে সচেতন হই এবং নির্ধারিত স্থানে আবর্জনা ফেলি তবেই সার্বক্ষণিক ক্যাম্পাসের নির্মল পরিবেশ উপভোগ করতে পারবো

Check out our other content

Check out other tags:

Most Popular Articles