36 C
Bangladesh
শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪

প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে কুবি শিক্ষার্থীদের আন্দোলন

পাবলিক বিশ্ববিদ্যালয়প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে কুবি শিক্ষার্থীদের আন্দোলন
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আবু তাহেরের বিরুদ্ধে কর্মকর্তা-কর্মচারীর কুরুচিপূর্ণ ও মিথ্যা বক্তব্যের প্রতিবাদে প্রশাসনিক ভবনের তালা ঝুলিয়ে আন্দোলন করছে বিভাগের শিক্ষার্থীরা। দুই দফা আল্টিমেটামের পরেও প্রশাসন কোন ধরনের ব্যবস্থা না নেওয়ায় ফের আন্দোলনে নামেন শিক্ষার্থীরা।  এসময় তারা সুষ্ঠু বিচার না হওয়া পর্যান্ত অবস্থান করবে বলে জানান।
প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে কুবি শিক্ষার্থীদের
মঙ্গলবার ( ৬ সেপ্টেম্বর ) সকাল সাড়ে ১১ টায়  প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে অবস্থান নেন বিভাগটির শিক্ষার্থীরা।
প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে কুবি শিক্ষার্থীদের
এসময় হুমায়রা শওকত নামে এক শিক্ষার্থী বলেন, একজন কর্মচারী হয়ে একজন শিক্ষকের বিরুদ্ধে যেভাবে অযৌক্তিক,  মিথ্যা ও  বানোয়াট বক্তব্য দিয়েছে সেটা ভিত্তিহীন। স্যার যখন বিষয়টি নিয়ে সমাধান করতে ভিসি স্যারের রুমে গেছেন। একই সময়ে তারা মানববন্ধনের নামে মিথ্যা তথ্য দিয়ে বক্তব্য দেন। যা খুবই অমবমাননাকর। তারা উদ্দেশ্য প্রণোদিত হয়ে স্যারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। আমরা এখন এটির সুষ্ঠু বিচার চাই।
প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে কুবি শিক্ষার্থীদের
পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী হাসান বিদ্যুৎ বলেন, এর আগে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আমরা দুই দফা আল্টিমেটাম দিলেও প্রশাসন কোন পদক্ষেপ না নেয়নি। আমরা শেষ পর্যন্ত বাধ্য হয়েছি প্রশাসনিক ভবনের তালা দেওয়া জন্য। এতদিন কেন প্রশাসনিক তদন্ত কমিটি গঠন করতে পারে নাই। একজন কর্মচারী যেভাবে জনগণের সামনে একজন শিক্ষকের বিরুদ্ধে বক্তব্য দিয়েছে সে এখন জাতির সামনে ক্ষমা চাইবে।
প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে কুবি শিক্ষার্থীদের
এই বিষয়ে প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী বলেন, আমি বিষয়টি নিয়ে শিক্ষার্থীদের সাথে কথা বলে তাদের দাবি জেনেছি, এ বিষয়ে আমি উপাচার্যের সাথে কথা বলতে যাচ্ছি। তাদের এ দাবি যদি সঠিক হয় তাহলে প্রশাসন অবশ্যই,
প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে কুবি শিক্ষার্থীদের
জানা যায়, এর আগে পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা শিক্ষকের বিরুদ্ধে মিথ্যা ও অযৌক্তিক বক্তব্য দেওয়া প্রতিবাদে সোমবার (২৯ আগস্ট) ও বুধবার (২৪ আগস্ট) মানববন্ধন করেন বিভাগের শিক্ষার্থীরা।
প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে কুবি শিক্ষার্থীদের
উল্লেখ, গত মঙ্গলবার ২৩ আগস্ট কুমিল্লা বিশ্ববিদ্যালয় কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদের ব্যানারে মানববন্ধন করে কর্মকর্তা-কর্মচারীদের একাংশ। এসময় ব্যানারে ওই সাবেক রেজিস্ট্রারকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের জামাত-শিবিরের প্রধান পৃষ্টপোষক, জামাত-শিবিরে ও বিএনপির নিয়োগ দাতা, সোলার ক্রয় দুর্নীতির মূল হোতা, বিভিন্ন অভিযোগে অভিযুক্ত দুর্নীতিবাজ বলে অবহিত করেন।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles