27 C
Bangladesh
সোমবার, মার্চ ৪, ২০২৪

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতেই জবি ছাত্রীরা আনুষ্ঠানিকভাবে হলে উঠবে  

পাবলিক বিশ্ববিদ্যালয়বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতেই জবি ছাত্রীরা আনুষ্ঠানিকভাবে হলে উঠবে  

দীর্ঘ সময়ের জল্পনা কল্পনার পর আগামী ১৭ মার্চ জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীতে বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা হলে উঠতে যাচ্ছে। হলে উঠার আগে যাবতীয় কার্যক্রম আগেই শুরু করা হয়েছে।  শীঘ্রই ছাত্রীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল প্রভোস্ট অধ্যাপক ড. শামীমা বেগম  বলেন, আমরা আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে ছাত্রীদের হলে তুলবো। এই দিনে কাজটি না করতে পারলে আমাদের এতদিনের পরিশ্রম বৃথা। তার আগে আমরা অনতিবিলম্বে ছাত্রীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করে দেবো। প্রত্যেক ছাত্রীর জন্য সিট নাম্বারসহ নির্দিষ্ট সিট বরাদ্দ থাকবে।

আরো পড়ুন:  ঢাবি ভর্তি পরীক্ষা: বরিশাল বিশ্ববিদ্যালয়(ববি) কেন্দ্রে 'খ' ইউনিটে উপস্থিতির হার ৯৭.১২ শতাংশ

তিনি আরও বলেন, আমরা প্রাথমিকভাবে প্রতি রুমে চার সিটে একজন করে মোট চারজন তুলতে চেয়েছিলাম। কিন্তু দেখা যায় এতে একটা বিশাল অংশ বাদ পড়ে যাচ্ছে। এখন আমরা চিন্তা করতেছি প্রতি সিটে দুইজন করে একরুমে মোট ৮ জন ছাত্রী তোলার, যদিও সেটা এখনও ফাইনাল করা হয়নি। যদি হয় তবে আমরা ১৫৬টি কক্ষে আটজন করে মোট ১২৪৮ জন ছাত্রী উঠাতে পারবো যা পূর্বের সংখ্যার দ্বিগুণ এবং এভাবে ছাত্রীদের কোনোরকম অসুবিধা হবে না।

আরো পড়ুন:  বেরোবির নতুন পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. নিতাই কুমার

উল্লেখ্য, ২০২০ সালের ২০ অক্টোবর কোনো নীতিমালা ছাড়াই এবং নির্মাণ কাজ সম্পূর্ণ শেষ না করেই বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকীতে বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের উদ্বোধন করেন সাবেক উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। ১৬ তলা বিশিষ্ট হলটির ১৫৬টি কক্ষে চারজন করে হলে মোট ৬২৪ জন ছাত্রী থাকতে পারবেন এবং ৮ জন করে হলে মোট ১২৪৮ জন ছাত্রী থাকতে পারবেন।

আরো পড়ুন:  জবি শিক্ষকের নামে অপপ্রচারের অভিযোগ

এই ক্যাম্পাস/বিশ্ববিদ্যালয় 

Check out our other content

Check out other tags:

Most Popular Articles