fbpx
0.2 C
Munich
শনিবার, ডিসেম্বর ৩, ২০২২

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ

Must read

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসরে দুর্দান্ত জয়ে কাবাডির পুরুষ এবং নারী উভয় ইভেন্টের ফাইনাল নিশ্চিত করেছে সাভারের গণ বিশ্ববিদ্যালয় (গবি)। এদিন সেমিফাইনালে তারা হারিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে (যবিপ্রবি)।
শনিবার (১৭ সেপ্টেম্বর) সকালে নারী কাবাডি দল
যবিপ্রবিকে ১৩-৪৮ ব্যবধানে উড়িয়ে দেয়। ছেলেদের কাবাডিতে ৩১-৮৮ স্কোরের বড় ব্যবধানে আলিফ হোসেনের দলের কাছে বিধ্বস্ত হয় ঢাবি।
আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এআইইউবি) এর কেন্দ্রীয় কাবাডি কোর্টে ম্যাচ দুটি অনুষ্ঠিত হয়। আগামীকাল একই মাঠে সকাল ১০টায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রমীলা কাবাডি দলের সঙ্গে শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে শারাবান তহুরার গবি।
একইদিন ছেলেদের ফাইনালে দুপুর দুইটায় আজকের যবিপ্রবি ও ড্যাফোডিলের মধ্যকার মাচের বিজয়ী দল গবির সাথে প্রতিদ্বন্দিতা করবে।
প্রসঙ্গত, ‘বঙ্গবন্ধুর সোনার দেশ, তারুণ্যের বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে ১ সেপ্টেম্বর তৃতীয়বারের মতো এ আসর শুরু হয়। মোট ১২টি ইভেন্টে দেশের সরকারি ও বেসরকারি ১২৫ টি বিশ্ববিদ্যালইয়ের প্রায় সাত হাজার ক্রীড়াবিদ এ প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন।
ইভেন্টগুলো হচ্ছে ক্রিকেট, ফুটবল, কাবাডি, ভলিবল, বাস্কেটবল, হ্যান্ডবল, দাবা, সুইমিং, ব্যাডমিন্টন, টেবিল টেনিস, সাইক্লিং ও অ্যাথলেটিক্স।

আরো পড়ুন

x