24 C
Bangladesh
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪

ববিতে ‘প্রগতিশীল কর ব্যবস্থা নিশ্চিতকরণে নাগরিক ভূমিকা’বিষয়ক কর্মশালা

পাবলিক বিশ্ববিদ্যালয়ববিতে 'প্রগতিশীল কর ব্যবস্থা নিশ্চিতকরণে নাগরিক ভূমিকা'বিষয়ক কর্মশালা

বরিশাল বিশ্ববিদ্যালয়েে (ববি)‘প্রগতিশীল কর ব্যবস্থা নিশ্চিতকরণে নাগরিক ভূমিকা ও কর ন্যায্যতা’-বিষয়ক দিনব্যাপী দুইটি পৃথক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩১ মে) বরিশাল বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স রুম ও বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার মিটিং রুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

আরো পড়ুন:  জবি সাহিত্য সংসদের দেয়ালিকা ''ভাবনায় স্বপ্নের পদ্মা সেতু”

প্রশিক্ষণে বরিশাল শহরের বিভিন্ন নাগরিক সমাজের সংগঠন, সাংবাদিক, যুব সংগঠনের প্রতিনিধিসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করেন।

দিনব্যাপী এ প্রশিক্ষণে পণ্য ও সেবা কর বা মূল্য সংযোজন কর (মূসক); কর সংশ্লিষ্ট সমস্যা ও সমাধান; কর ও নাগরিক সুবিধা; কর ন্যায্যতা বাড়ানোর পরিকল্পনা ও উদ্যোগ বিষয়ে বিভিন্ন অধিবেশন পরিচালিত হয়। প্রশিক্ষণের সমাপনীতে অংশগ্রহণকারীরা নিজ নিজ কমিউনিটিতে প্রগতিশীল কর ব্যাবস্থা প্রতিষ্ঠায় নীতি-নির্ধারক, নাগরিক সমাজের কার্যকরী অংশগ্রহণের মাধ্যমে একটি গঠনমূলক সংলাপের উদ্যোগ গ্রহণের বিষয়ে প্রত্যয় ব্যক্ত করেন। ক্রিশ্চান এইডের সহায়তায় কর্মশালাটির আয়োজন করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা ওয়েভ ফাউন্ডেশন। কর্মশালাটি পরিচালনা করছেন প্রগতিশীল কর প্রকল্পের ফ্যাসিলিটেটর ও ইয়ুথ এন্ডিং হাঙ্গারের বরিশাল অঞ্চলের সমন্বয়কারী হাদিউজ্জামান সুজন এবং ওয়েভ ফাউন্ডেশনের প্রকল্প কর্মকর্তা খন্দকার তাহসিন আশরাফি।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles