29 C
Bangladesh
শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪

ববিতে ২০২২-২৩ শিক্ষাবর্ষের ক্লাস শুরু আজ

পাবলিক বিশ্ববিদ্যালয়ববিতে ২০২২-২৩ শিক্ষাবর্ষের ক্লাস শুরু আজ
বরিশাল বিশ্ববিদ্যালয় ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ক্লাস শুরু হয়েছে আজ।
রোববার (৩ সেপ্টেম্বর) সকাল থেকে ভিন্ন ভিন্ন সময়ে প্রতিটি বিভাগের পক্ষ থেকে নবাগত শিক্ষার্থীদের ফুল দিয়ে শ্রেণিকক্ষে বরণ করা হয়।
এদিন সকালে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ক্লাস কার্যক্রম পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন। এ সময় নবাগত শিক্ষার্থীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন উপাচার্য।
এ সময় উপাচার্য নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয়ে র‍্যাগিং সম্পূর্ণরূপে নিষিদ্ধ। যদি তোমরা কেউ র‌্যাগিংয়ের শিকার হও তাহলে তাৎক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করবে। র‍্যাগিংয়ের বিষয়ে বরিশাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জিরো টলারেন্স নীতি অনুসরণ করে। র‍্যাগিংয়ের সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না।
উপাচার্য আরো বলেন, তিনটি বিষয়ে তোমাদের দায়বদ্ধতা রয়েছে। পরিবারের প্রতি, দেশের প্রতি ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি, যাদের আত্মত্যাগের বিনিময়ে দেশ স্বাধীনতা লাভ করেছে। এ বিষয়গুলোসহ স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনা এবং আদর্শকে মন ও মননে গেঁথে তোমরা তোমাদের জীবনকে পরিচালিত করবে। শুভেচ্ছা বিনিময়কালে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষে ছয়টি অনুষদের অধীন ২৫টি বিভাগে ১৫২০টি আসনের বিপরীতে শিক্ষার্থী ভর্তি করা হয়।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles