31 C
Bangladesh
সোমবার, জুলাই ২২, ২০২৪

ববি’র আবাসিক হলের বাথরুম থেকে দেশীয় অস্ত্র উদ্ধার

পাবলিক বিশ্ববিদ্যালয়ববি'র আবাসিক হলের বাথরুম থেকে দেশীয় অস্ত্র উদ্ধার

বরিশাল বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের একটি শৌচাগার থেকে বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্র উদ্ধার করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২০ জুন) ভোরের দিকে উদ্ধার করা এসব অস্ত্র হল কর্তৃপক্ষের কাছে জমা দেওয়া হয়। শৌচাগার থেকে ৪ টা রামদা ও ৯ টা ছোট বড় জিআই পাইপ উদ্ধার করা হয়। এর আগে ৩রা জুন শেরে বাংলা হল থেকে বিপুল পরিমানে দেশীয় অস্ত্র উদ্ধারের ঘটনা ঘটে। পরে তিন শিক্ষার্থীকে সাময়িক বরখাস্ত করা হয় । হলের আবাসিক শিক্ষার্থী আশিকুল ইসলাম জানান, ভোরের দিকে প্রকৃতির ডাকে সাড়া দিতে তিনি শৌচাগারে গেলে সেখানে হট্টগোল শুনতে পান। পরে অন্যান্য শিক্ষার্থীরা উপস্থিত হয়ে একটি বাথরুমের ওপরে কয়েকটি দা, কাঁচি, পাইপ ও স্টাম্পসহ কিছু দেশীয় অস্ত্র দেখতে পান। এসব অস্ত্র দায়িত্বরত নৈশপ্রহরীর কাছে জমা দেওয়া হয়। পরে হল প্রভোস্টকে ফোনে বিষয়টি জানানো হয়।

আরো পড়ুন:  কুমিল্লা বিশ্ববিদ্যালয় কালো তালিকাভূক্ত নয়: ইউসিএ

নাম প্রকাশে অনিচ্ছুক চারজন শিক্ষার্থীর সাথে কথা বলে জানা যায়, অস্ত্রের বিষয়টা আমরা জানতাম না। একভাই বস্তা দেখে সন্দেহ করে । পরে সিনিয়র ভাইদের বললে ওনারা এসে অস্ত্র উদ্ধার করে হলে নিরাপত্তার দায়িত্বে থাকা নৈশপ্রহরীর কাছে হস্তান্তর করা হয়। আমরা হট্রগোল দেখে বাইরে আসি। এসে দেখি ধারালো অস্ত্র আর জিআই পাইপের বস্তা৷ দায়িত্বরত নৈশপ্রহরী সালাউদ্দিন বলেন, শিক্ষার্থীরা অস্ত্র উদ্ধার করে আমাদের কাছে দিয়ে গেছে। আমাদের একজন নিরাপত্তা কর্মী তাদের সাথে ছিলো। পরে আমরা প্রভোস্ট স্যারকে জানালে অস্ত্রগুলো ডাইনিংয়ে রাখতে বলা হয়। আমরা অস্ত্রগুলো যথাস্থানে রেখে আসি।

আরো পড়ুন:  কৃত্তিম বুদ্ধিমত্তার যুগে তরুণ প্রজন্মকে সতর্ক থাকতে হবে: জাফর ইকবাল

অস্ত্র উদ্ধারের বিষয়ে বঙ্গবন্ধু হলের প্রভোস্ট এবং ইংরেজি বিভাগের শিক্ষক আরিফ হোসেন বলেন, ‘পঞ্চম তলার একটি শৌচাগারের ফলস ছাদ থেকে কিছু অস্ত্র উদ্ধার করার কথা আমাকে ফোনে জানিয়েছে শিক্ষার্থীরা। এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।’

Check out our other content

Check out other tags:

Most Popular Articles