30 C
Bangladesh
রবিবার, মার্চ ৩, ২০২৪

বর্ণাঢ্য আয়োজনে কুবির শেখ হাসিনা হল উদ্বোধন

পাবলিক বিশ্ববিদ্যালয়বর্ণাঢ্য আয়োজনে কুবির শেখ হাসিনা হল উদ্বোধন

কেক, ফিতা কাটাসহ পায়রা ও বেলুন উড়িয়ে বিশ্ববিদ্যালয় (কুবি) শেখ হাসিনা হল উদ্বোধন করা হয়েছে।

রবিবার (৩১ জুলাই)১১টায়  হল প্রাধ্যক্ষ মোঃ সাহেদুর রহমানের সভাপতিত্বে উপাচার্য প্রফেসর ড. এ. এফ. এম. আবদুল মঈন শেখ হাসিনা হল  উদ্বোধন করেন।

হল প্রভোস্ট সাহেদুর রহমান বলেন, এই হলটি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে একটি মডেল হলে রুপান্তরিত হবে। আমরা ছাত্রজীবনে যা শিখেছি তা  হল লাইফ থেকেই শিখেছি। আমি উপাচার্যের নির্দেশনার আলোকে কাজ করবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যেন কোন অবমাননা না হয় সেদিকে খেয়াল রাখবো। আমি ছাত্রীদের উদ্দেশ্যে বলবো যারা এই হলে উঠবেন তারা এই হল পরিপাটি রাখবেন।

আরো পড়ুন:  কুবিতে পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. এ. এফ. এম. আবদুল মঈন বলেন, শেখ হাসিনা হলের উদ্বোধনের দিনটি আমাদের জন্য আনন্দের। আমি ৬ মাস আগে এখানে এসেছি এবং ৬ মাসে এই হলের কাজ শেষ করার চ্যালেঞ্জ নিয়েছি। গবেষণায় উদ্বুদ্ধ করার জন্য আমরা চেষ্টা করেছি। সে অনুযায়ী পরিবেশ তৈরির চেষ্টা করছি। এই প্রকল্পটি বাস্তবায়ন করতে আমরা অনেক প্রতিবন্ধকতার সম্মুখীন হয়েছি। আমরা ঠিকাদারের সাথে বারবার মিটিং করেছি এবং তাদের কাছ থেকে দলিলে স্বাক্ষর নিয়েছি যাতে ৩০ জুনের মধ্যে কাজ শেষ হয়। আমি সবসময় এই হলের তদারকি করেছি। পাশাপাশি এই হলটি অন্য সকল হলের কাছে  রোল মডেল হবে সেটাই আমাদের প্রত্যাশা। আমি প্রভোস্টকে বলেছি এই হলের সার্বক্ষনিক তদারকি করতে।

আরো পড়ুন:  সাংবাদিক অপূর্ব অপুকে অপহরণ চেষ্টায় জড়িতদের গ্রেফতারের দাবিতে ববি সাংবাদিক সমিতির বিক্ষোভ

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ. এফ. এম. আবদুল মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান। এছাড়া আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা -কর্মচারী এবং শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ।

আরো পড়ুন:  জবিস্হ ফেনী জেলা ছাত্রকল্যাণের পূর্ণাঙ্গ কমিটি গঠন 

প্রসঙ্গত, ২০১৭ সালের মার্চে ২৫৬ আসন বিশিষ্ট  হলটি নির্মাণের জন্য টেন্ডার আহ্বান করা হয়।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles