32 C
Bangladesh
শুক্রবার, মে ২৪, ২০২৪

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ক্যাফেটেরিয়ার খাবারে পোকা

পাবলিক বিশ্ববিদ্যালয়বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ক্যাফেটেরিয়ার খাবারে পোকা

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) রংপুরের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার ভাতের মধ্যে পোকা পাওয়া গিয়েছে। রবিবার (১০ সেপ্টেম্বর) দুপুরের খাবারে কিছু শিক্ষার্থী পোকা পেয়েছে বলে জানা গিয়েছে।

তথ্যসূত্রে জানা যায়, আজ দুপুরে রাষ্ট্রবিজ্ঞানের ১ম বর্ষের কিছু শিক্ষার্থী খাবার খাওয়ার জন্য ক্যাফেটেরিয়ায় গিয়েছিল। ২০ টাকার দিয়ে ভাত অডার করে সাথে তরকারি অডার করেছিল। যখন তারা খাবার খেতে শুরু করবে হঠাৎ করে দেখে পায় ভাতে পোকা। তখনি ব্যাপারটা ক্যাফেটেরিয়ার ম্যানেজারকে জানায়। এবং তারা সেই ভাত না খেয়ে চলে আসে সবাই।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় প্রতিদিন প্রায় দুই হাজার শিক্ষার্থী খাবার খাচ্ছে এবং প্রতিদিন এর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এখানে খাবারের নাম প্রিমিয়াম রাখা হয়েছে কিন্তু শিক্ষার্থীরা খাবার খাচ্ছে অস্বাস্থ্যকর। তারা এই অসুস্থকর খাবার খেয়ে যে কোন সময় অসুস্থ হয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে।

আরো পড়ুন:  বশেমুরবিপ্রবিতে একাডেমিক ভবনের স্থানে আইটি পার্ক, শিক্ষক সমিতির তীব্র নিন্দা

এছাড়া খাবারের মূল্য বেশি হওয়া নিয়েও শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, অন্যান্য বিশ্ববিদ্যালয় থেকে আমাদের ক্যাফের (ক্যাফেটেরিয়া) খাবারের মূল্য অনেক বেশি। এই অস্বাস্থ্য পরিবেশে খাবার খাওয়ায় আমাদের শরীরে নানা ধরনের রোগের সৃষ্টি হতে পারে। খাবার খাওয়ারও রুচি থাকে না।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাশেদ হাসান বলেন, ভার্সিটিতে ছেলে মেয়েরা আমিষের অভাবে ভুগতেছে, তাই ভাতের সাথে আমিষ হিসেবে পোকা ফ্রীতে দিছে।

শিক্ষার্থী কেএস আসং মারমা বলেন, সেজন্য ক্যাফেতে যাওয়া বন্ধ করে দিয়েছি। যেদিন থেকে নতুন করে শুরু করছে পর পর ৩ দিন গিয়েও কোন নাস্তা পাইনি।ক্যাফে আমাদের শিক্ষার্থীদের জন্য না।

আরো পড়ুন:  বেরোবি গ্রেটার নোয়াখালী স্টুডেন্ট ফোরামের নেতৃত্বে যারা

সাদিয়া সেফা বলেন, খুবই দুঃখজনক আমরা খাবারে পোকা পাচ্ছি।

আরেক শিক্ষার্থী মোঃ রবিউল ইসলাম বলেন, আগের এস এস ক্যাটারিং অনেক ভাল ছিল এদের থেকে।

আরেক শিক্ষার্থী নেওয়ার শরীফ বলেন, এই ব্যাপারটা নিয়ে সঠিক তদন্তের দাবি জানচ্ছি।

এই ক্যাফেটেরিয়ার ম্যানেজারের কাছে এই জানতে চাওয়া হলে ম্যানেজার ফরহাদ হোসেন বলেন, আমাদের খাবারে হঠাৎ করে এই পোকা পাওয়া গিয়েছে সত্য কিন্তু আমরা তাৎক্ষণিক খাবার গুলো সরিয়ে নিয়েছি। এই রকম ঘটনাগুলো কখনো পূর্বে কখনো ঘটে নাই। ভবিষ্যতে এরকম আর হবেনা আশা করে। আমরা শিক্ষার্থীদের সর্বোচ্চ খাবারের মান রাখার চেষ্টা করি। এই খাবার খেয়ে কেউ অসুস্থ হবে না আমরা গ্যারেন্টি দিয়ে বলতে পারি।

আরো পড়ুন:  আন্তর্জাতিক গবেষণা সফরে ভারত যাচ্ছেন কুবির ৪ শিক্ষার্থী

বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার ডাক্তার শাহরিয়ার আলম বলেন, ভাতে যে পোকা পাওয়া গিয়েছে সেটা পরিক্ষা ছাড়া কিছু বলা যাচ্ছে না পোকাটি আসলে বিষাক্ত কি না যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। অনেক পোকা আছে যেটা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর আবার অনেক রয়েছে যেটা স্বাস্থ্যের জন্য পুষ্টি যোগান দেয়। এই বিষয়ে কোন অভিজ্ঞতা সম্পন্ন কোন লোক বলতে পারবে।

ক্যাফেটেরিয়ার পরিচালক ওমর ফারুক বলেন, এই বিষয়ে আমাকে কেউ কিছু জানায় নাই। আমি কিছু বলতে পারছি না এই ব্যাপারে।

উল্লেখ্য শিক্ষার্থীদের সকল বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক থেকে নেওয়া।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles